33 C
আবহাওয়া
৬:১০ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সিম্পোজিয়ামে অংশ নিতে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান

সিম্পোজিয়ামে অংশ নিতে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

ঢাকা : সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি General Robert B. Brown, U.S. Army Retired, President & CEO, Association of the United State Army (AUSA) এর আমন্ত্রণে সোমবার (১৩ মে) সরকারি সফরে যুক্তরাষ্ট্রে গমন করেন।

সফরকালে তিনি যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে আগামী ১৪-১৬ মে ২০২৪ পর্যন্ত অনুষ্ঠিতব্য The Land Forces Pacific (LANPAC) Symposium and Exposition-2024 এ অংশগ্রহণ করবেন।

এ সিম্পোজিয়ামের লক্ষ্য হলো ইন্দো-প্যাসিফিক অঞ্চলের স্থল বাহিনীগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি করা, পেশাদার সম্পর্ক উন্নয়ন ও আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা। সিম্পোজিয়ামে অংশগ্রহণের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী প্রধান মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ও অস্ট্রেলিয়া’র বাহিনী প্রধানসহ বিভিন্ন দেশ হতে আগত সেনাবাহিনী প্রধানগণ ও অন্যান্য উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করবেন এবং পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

সিম্পোজিয়াম শেষে সেনাবাহিনী প্রধান আগামী ১৯ মে ২০২৪ তারিখে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা হচ্ছে। সূত্র :  আইএসপিআর।

বিএনএ/এমএফ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ