31 C
আবহাওয়া
১০:০০ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চীন গেলেন মেননসহ ৯ বাম নেতা

চীন গেলেন মেননসহ ৯ বাম নেতা

রাশেদ খান মেনন

 বিএনএ, ঢাকা: চীন সফরে গেছেন ক্ষমতাসীন ১৪ দলের শরিক দল জাসদ, ওর্য়ার্কাস পার্টি ও সাম্যবাদী দলের নয় সদস্যের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল।

সোমবার (১৩ মে) বিকেল ৩টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চায়না ইস্টার্নের একটি বিমানে চীনের কুংমিংয়ের উদ্দেশে যাত্রা করেন তারা। বিমানবন্দর থেকে প্রতিনিধি দলকে বিদায় জানান বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত।

এ সময় জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেনও উপস্থিত ছিলেন।

চীন সফররত বাম নেতারা হলেন- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাসদের কার্যকারী সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল আলম, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মোহম্মদ মোহসীন, ওয়ার্কার্স পার্টির নারী নেত্রী লুৎফুন্নেছা খান, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য মোস্তফা লুৎফুল্লাহ, সাম্যবাদী দলের অধ্যাপক তৃপ্তি বড়ুয়া ও  হ মোশাহিদ।

জানা গেছে, সফরকালে এই বাম নেতারা কুনমিংয়ে ইউনান একাডেমি অব এগ্রিকালচার সাইন্স একাডেমি, কেপিসি ফার্মাসিউটিক্যালস পরিদর্শন করবেন। নেতারা রুট (ওয়েলিন কমিউনিটি) লেভেলে চীনা কমিউনিস্ট পার্টি কার্যক্রম সম্পর্কে জানবেন। এছাড়া প্রতিনিধি দলটি চীনা কমিউনিস্ট পার্টি, ইউনান প্রদেশের সরকারের বৈদেশিক শাখার প্রধানসহ অন্যদের সঙ্গে পরিবর্তিত বিশ্বপরিস্থিতি নিয়ে আলোচনায় অংশ নেবেন।

সফর শেষে আগামী ১৮ মে দেশে ফেরার কথা তাদের।

বিএনএ/এমএফ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ