33 C
আবহাওয়া
৬:৩৬ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় জাতিসংঘের কর্মীর হতাহতের ঘটনায় মহাসচিবের নিন্দা

গাজায় জাতিসংঘের কর্মীর হতাহতের ঘটনায় মহাসচিবের নিন্দা

গুতেরেস

জাতিসংঘ: গাজায় জাতিসংঘের একটি গাড়িতে হামলায় জাতিসংঘের নিরাপত্তা সেবায় নিয়োজিত  একজন সদস্য নিহত ও অপর একজন আহত হয়েছেন, একজন মুখপাত্র বলেছেন, যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ফিলিস্তিনি ভূখণ্ডে নিহত হওয়া প্রথম আন্তর্জাতিক জাতিসংঘ কর্মী। খবর আরব নিউজের।

প্রতিবেদনে বলা হয়, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এর ডেপুটি মুখপাত্র ফারহান হক এক প্রেস ব্রিফিংয়ে একথা জানিয়েছেন, সোমবার(১৩ মে ২০২৪) গাজার রাফাহ শহরে ইউরোপীয় হাসপাতালে যাবার সময় জাতিসংঘের গাড়িতে  ইসরায়েলের বোমার  আঘাতে এই হতাহতের ঘটনা ঘটে।

জাতিসংঘের প্রধান আন্তোনিও গুতেরেস “জাতিসংঘের নিরাপত্তা ও নিরাপত্তা বিভাগের (ডিএসএস) একজন স্টাফ সদস্যের মৃত্যু এবং অন্য ডিএসএস কর্মী আহত হওয়ার খবরে গভীর দুঃখ প্রকাশ করেছেন।

গত ৭ অক্টোবর হামাসের হামলার প্রতিশোধ নিতে গাজায় ইসরায়েলি আক্রমণ শুরু হওয়ার পর থেকে এটি জাতিসংঘের জন্য “প্রথম আন্তর্জাতিক হতাহতের ঘটনা”, বলে ফারহান হক জানান।

তিনি বলেন, এছাড়া প্রায় ১৯০ ফিলিস্তিনি জাতিসংঘের কর্মী নিহত হয়েছে, যারা প্রধানত জাতিসংঘের শরণার্থী সংস্থা UNRWA এ কাজ করতো।

“মহাসচিব জাতিসংঘের কর্মীদের উপর সমস্ত হামলার নিন্দা করেছেন এবং পূর্ণ তদন্তের আহ্বান জানিয়েছেন,” হক বলেন।

মুখপাত্র তাৎক্ষণিকভাবে নিহত ব্যক্তির জাতীয়তা প্রকাশ করেননি।

“এটি একটি বড় কনভয়ের অংশ ছিল কিনা তার সম্পূর্ণ বিশদ বিবরণ আমার কাছে নেই, আমি বিশ্বাস করি এটি একটি কনভয়ের মধ্যে ছিল যেটি চলছিল, এবং এটি ডিএসএস গাড়িটিকে  আঘাত করেছিল,” তিনি বলেন।

ডিএসএস বিশ্বজুড়ে ১৩০ টিরও বেশি দেশে জাতিসংঘের এজেন্সি এবং প্রোগ্রামগুলির নিরাপত্তা তত্ত্বাবধান করে।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ