38 C
আবহাওয়া
৬:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » এনএসইউ এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হলেন আজিম উদ্দিন

এনএসইউ এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হলেন আজিম উদ্দিন

এনএসইউয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান হলেন আজিম উদ্দিন

বিএনএ, ঢাকা : বিশিষ্ট শিল্পপতি, বাংলাদেশে বেসরকারি পর্যায়ে উচ্চ শিক্ষার পথ প্রবর্তক, বিশিষ্ট সমাজসেবক এবং নর্থসাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) প্রতিষ্ঠাতা সদস্য আজিম উদ্দিন আহমেদ সর্বসম্মতিক্রমে সম্প্রতি নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি তিনবার একই ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আজিম উদ্দিন আহমেদ

আজিম উদ্দিন আহমেদ বর্তমানে মিউচুয়াল গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান। তিনি দেশের শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংক সাউথ ইস্ট ব্যাংক লিমিটেডের মূল স্পন্সর ডিরেক্টর এবং প্রাক্তন চেয়ারম্যান। তিনি একজন সফল ব্যবসায়ী হিসেবে ৯টি কোম্পানির প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি খুব অল্প বয়সেই ১৯৬২ সালে ব্যবসা শুরু করেছিলেন। তিনি মুক্তিযুদ্ধ-পূর্ব অল্পসংখ্যক প্রতিষ্ঠিত বাংলাদেশি ব্যবসায়ীর মধ্যে অন্যতম এবং স্বাধীনতার পর আরও সমৃদ্ধশালী ব্যবসায়ী হিসেবে সমাজে সুপ্রতিষ্ঠিত হন। তিনি জুট ইন্ড্রাস্ট্রির অনেক ব্যবসার সাথে জড়িত।

তিনি ৫৪ বছর ধরে গ্লাসকো স্মিথ ক্লাইন্টের সাথে যৌথভাবে বাংলাদেশে ইন্ড্রাস্ট্রি করেছে। বিশ্বের অন্যতম বৃহদ বহুজাতিক ফুড কোম্পানী আরলা ফুডের সাথে তার বাংলাদেশে রয়েছে অংশীদারিত্ব বাণিজ্য। তিনি দীর্ঘ ৫০ বছরের উর্ধ্বে অত্যন্ত সুনামের সাথে নিজের ব্যবসা পরিচালনা করে আসছেন।আজিম উদ্দিন আহমেদ ভ্রমণ উৎসাহী হিসেবে বিভিন্ন দেশ বিভিন্ন সময় ভ্রমণ করেছেন।

বিভিন্ন বাণিজ্যিক সংস্থার নেতৃত্ব প্রদান 

ব্যবসায়ী সম্প্রদায়ের একজন সম্মানিত নেতা হিসেবে তিনি বেশ কয়েকবার ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই), ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), বাংলাদেশ ইনডেন্টিং অ্যাসোসিয়েশন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ব্যাংকারস (বিএবি) সহ বিভিন্ন বাণিজ্য সংস্থার কার্যনির্বাহী কমিটিতে বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে বাংলাদেশ কনজিউমার প্রোডাক্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড মার্কেটর্স অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৪০ সালের ৩০ জুন ফেনীর ছাগলনাইয়া উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

সমাজ সেবায় 

সুশিক্ষিত প্রথিতযশা ব্যবসায়ী আজিম উদ্দিন আহমেদ আজীবন বিভিন্ন সামাজিক ও মানবকল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছেন। সমাজে অত্যন্ত সম্মানিত ও বিনয়ী ব্যক্তি হিসেবে তিনি টানা মেয়াদে গুলশান ক্লাব, বারিধারা সোসাইটি এবং রোটারি ক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সভাপতি ছিলেন। এছাড়া তিনি বহু সামাজিক ও জনহিতকর সংস্থার সাথে সক্রিয়ভাবে জড়িত এবং বহু ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

অভিনন্দন

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)’র সম্পাদক মিজানুর রহমান মজুমদার ও প্রকাশক জাকির হোসেন  এক যুক্ত বিবৃতিতে তাকে অভিনন্দন জানিয়েছেন। সে সাথে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

বিএনএনিউজ/এইচ.এম, এসজিএন।

Loading


শিরোনাম বিএনএ