31 C
আবহাওয়া
১২:২৬ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় মৃতের সংখ্যা ২৮ লক্ষাধিক, আক্রান্ত ১২ কোটি ৮২ লাখ

করোনায় মৃতের সংখ্যা ২৮ লক্ষাধিক, আক্রান্ত ১২ কোটি ৮২ লাখ

করোনায় মৃতের সংখ্যা ২৮ লক্ষাধিক, আক্রান্ত ১২ কোটি ৮২ লাখ

বিএনএ, বিশ্ব ডেস্ক : বিশ্বজুড়ে করোনার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। কোনোভাবেই থামছে না ভাইরাসটির সংক্রমণ। চলছে দ্বিতীয় ঢেউ। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৮ লাখ ৩ হাজার এবং আক্রান্ত ১২ কোটি ৮২ লাখ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৩০ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৮২ লাখ ৩১ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৩ হাজার ৯৯১ জনের। সুস্থ হয়েছেন ১০ কোটি ৩৪ লাখ ৩৯ হাজার ২৫৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১০ লাখ ৩৩ হাজার ৮০১ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ২০৬ জনের।

আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২৫ লাখ ৭৭ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ১৪ হাজার ২৬৮ জন।

আক্রান্তের দিক বিবেচনায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় এক কোটি ২০ লাখ ৯৫ হাজার ৩২৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৬২ হাজার ১৪৭ জনের।

আক্রান্তের দিক থেকে ফ্রান্স রয়েছে চতুর্থ স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৫৪ হাজার ৬৮৩ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৪ হাজার ৯৫৬ জন।

আক্রান্তের দিক থেকে রয়েছে পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ২৮ হাজার ৫৪৩ জন। এর মধ্যে মারা গেছেন ৯৮ হাজার ৩৩ জন।

এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, স্পেন অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া ৩৩তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ