36 C
আবহাওয়া
৮:২৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ২০২১ সালের দাখিল-আলিম পরীক্ষার্থীদের জন্য নতুন নির্দেশনা

২০২১ সালের দাখিল-আলিম পরীক্ষার্থীদের জন্য নতুন নির্দেশনা

২০২১ সালের দাখিল-আলিম পরীক্ষার্থীদের জন্য নতুন নির্দেশনা

বিএনএ ডেস্ক: ২০২১ সালের দাখিল ও আলিম পরীক্ষার্থীদের ব্যবহারিক খাতা জমা দেয়ার বিষয়ে নতুন নির্দেশনা দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

নির্দেশনায় বলা হয়েছে, করোনার কারণে ২০২১ সালের দাখিল ও আলিম পরীক্ষার পাঠ্যসূচি পুনর্বিন্যাস করা হয়েছে। যেহেতু করোনা পরিস্থিতির কারণে দাখিল ও আলিম পরীক্ষার্থীদের শুধু নির্বাচিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে, সেহেতু নির্বাচিত বিষয়ের ব্যবহারিকের খাতা (নোটবুক) জমা নেয়া প্রয়োজন।

দাখিল পরীক্ষার্থীরা নির্বাচিত প্রতি বিষয়ের সংক্ষিপ্ত পাঠ্যসূচিতে উল্লেখিত ব্যবহারিকের যেকোনো দুটি ব্যবহারিক কার্যক্রমের খাতা (নোটবুক) তৈরি করে নিজ নিজ প্রতিষ্ঠানে জমা দেবে। একইভাবে আলিম পরীক্ষার্থীরা নির্বাচিত বিষয়ের প্রতিটি পত্রের জন্য সংক্ষিপ্ত পাঠ্যসূচিতে উল্লেখিত ব্যবহারিকের দুটি করে ব্যবহারিক কার্যক্রমের খাতা তৈরি করে জমা দেবে।

এতে আরও বলা হয়, কোনো শিক্ষার্থী ২০২১ সালের সংক্ষিপ্ত পাঠ্যসূচির আলোকে প্রতি পত্রে দুটির বেশি ব্যবহারিক কার্যক্রম সম্পন্ন করে থাকলে সেগুরো জমা দিতে পারবে। দাখিল ও আলিম পরীক্ষার্থীদের ব্যবহারিক খাতার বিষয়গুলো উল্লেখ করা হয়েছে এই নির্দেশনায়।

সংক্ষিপ্ত পাঠ্যসূচি অনুযায়ী পদার্থবিজ্ঞান ও রসায়ন বিষয়ের যেকোনো দুটি ব্যবহারিক কার্যক্রমের খাতা তৈরি করে দাখিল পরীক্ষার্থীদের নিজ নিজ মাদ্রাসায় জমা দিতে হবে।

আর আলিম পরীক্ষার্থীদেরও পদার্থবিজ্ঞান ও রাসায়নের প্রতিটির প্রতি পত্রের জন্য সংক্ষিপ্ত পাঠ্যসূচিতে দেয়া দুটি করে ব্যবহারিক কার্যক্রমের খাতা তৈরি করে জমা দিতে হবে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ