30 C
আবহাওয়া
৯:৪৪ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » টিকা আসতে দেরি হলে অন্য পরিকল্পনা : স্বাস্থ্যমন্ত্রী

টিকা আসতে দেরি হলে অন্য পরিকল্পনা : স্বাস্থ্যমন্ত্রী

করোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের এ মাসের টিকা আমরা পাইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রীকে কেনা টিকার বিষয়ে বলেছেন। কোভ্যাক্সের টিকা পেতে মে, জুন মাস সময় লাগবে। টিকা পেতে দেরি হলে, আমাদের অন্য প্ল্যান করতে হবে।

সোমবার (২৯ মার্চ) রাজধানীতে হৃদরোগ ইনস্টিটিউটের এক অনুষ্ঠানে জুমে কানেক্ট হয়ে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে যেসব জায়গায় সংক্রমণ বেশি সেসব জায়গায় আংশিক লকডাউনের জন্য সরকারকে পরামর্শ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় ।

তিনি বলেন, সংক্রমণ রোধে সরকারকে আমরা পরামর্শের একটি বড় লিস্ট দিয়েছি। আমরা আশা করছি, মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে দুই একদিনের মধ্যে এসব বিষয়ে সিদ্ধান্ত আসবে।

জাহিদ মালেক বলেন, সংক্রমণ আরও বাড়লে মৃত্যু বাড়বে, অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে। হাসপাতালের যত বেড আছে, দেওয়া হয়েছে। আমরা চাইলেই রাতারাতি আইসিইউয়ের ম্যানপাওয়ার বাড়াতে পারব না।

পর্যটন জেলাগুলোতে সীমিত চলাচলের পরামর্শ দেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘আমরা সরকারকে পরামর্শ দিয়েছি কক্সবাজার, বান্দরবানের মতো বিনোদনমূলক জায়গাগুলো বন্ধ করা বা লোক সমাগম সীমিত করার।
পিকনিক, বিয়ে, ওয়াজ বন্ধ বা সীমিত করা, রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া সীমিত করা ও যানবাহনে যাত্রী অর্ধেক বা সীমিত করা, অফিসে জনবল সীমিত করার পরামর্শ দিয়েছি।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ