36 C
আবহাওয়া
১:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

বিএনএ ঢাকা: এ বছর অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও মাদ্রাসার জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা হচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সাময়িক পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উন্নীত করা হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আগারগাঁও মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে বৃক্ষ রোপণ কর্মসূচির অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন দীপু মনি।

সে সময় তিনি আরও বলেন, শুধু জিপিএ-৫ এর পেছনে না ছুটে শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করতে হবে। দেশ ও সমাজের জন্য নিজেদের গড়ে তুলতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের জন্য সবাইকে নিয়ে একযোগে কাজ করতে বলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, ২০২২ সাল থেকে পরিমার্জিত শিক্ষাক্রমের পাইলটিং শুরু করা হবে। নতুন পাঠ্যক্রমে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। ২০২৩ সাল থেকে সেটি পূর্ণাঙ্গভাবে বাস্তবায়ন শুরু হবে। এ পাঠ্যক্রম ২০২৫ সাল থেকে সর্বস্তরে বাস্তবায়ন করার কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, যথাসময়ে এসএসসি-এইচএসসি পরীক্ষা হবে। পরীক্ষার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন করোনা মহামারি যে অবস্থায় আছে, তাতে সময়মতো সব পরীক্ষা নেয়া যাবে বলে জানান দীপু মনি।

তিনি বলেন,  প্রধানমন্ত্রী সবসময় শিক্ষার উন্নয়ন নিয়ে কাজ করেছেন। তার ৭৫তম জন্মদিন স্মরণীয় করে রাখতে সারা দেশে শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানান দীপু মনি।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ