29 C
আবহাওয়া
৮:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » গ্রামের মানুষ সুশাসন নয় উন্নয়ন বোঝে: পরিকল্পনামন্ত্রী

গ্রামের মানুষ সুশাসন নয় উন্নয়ন বোঝে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী

বিএনএ ডেস্ক: গ্রামের মানুষ সুশাসন বোঝে না, উন্নয়ন বোঝে। তারা পানি, বিদ্যুৎ, ঘর, খাবার ও ভালোভাবে থাকতে চায়। সুশাসন বলতে তারা সামাজিক নিরাপত্তা চায়। এমন কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রোববার (২৮ আগস্ট) রাজধানীর একটি হোটেরে ‘দ্যা রিচার্স ফাইন্ডিংস অব দ্যা লেবার মার্কেট স্ট্যাডিজ ফর স্কিল অ্যান্ড ইম্পলয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম’ শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

এম এ মান্নান বলেন, ‌এদেশে আজীবন বিদ্যুৎ ছিল না। বিদ্যুৎ আওয়ামী লীগ সরকার দিয়েছে। তবে বর্তমানে মানুষের কিছু অসুবিধা হচ্ছে। এটাকে কেউ কেউ ইস্যু বানাতে চায়। গ্রামের মানুষের সঙ্গে নিয়মিত সাক্ষাৎ হয় দাবি করে মন্ত্রী বলেন, তারা দুই-এক ঘণ্টার জন্য বিদ্যুতের কষ্ট সহ্য করছেন। তবে এ সমস্যা বেশিদিন থাকবে না।

মন্ত্রী বলেন, চলমান মেগা প্রকল্পে টাকা না দিয়ে ফেলে রাখা ঠিক হবে না। তবে যেগুলো ড্রয়িং মুডে আছে, চিন্তা-চেতনায় আছে, নকশা বা পরিকল্পনার পর্যায়ে আছে সেগুলোর জন্য হয়তো আরও কিছু সময় নেবে সরকার।

বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) মহাপরিচালক (ডিজি) বিনায়ক সেনের সভাপতিত্বে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) নাসরিন আফরোজ, পরিকল্পনা কমিশনের সদস্য(সচিব) ড. মোহাম্মদ ইমদাদ উল্লাহ মিয়ানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ