Bnanews24.com
Home » বিএনপি’র আয়ের চেয়ে ব্যয় বেশি
টপ নিউজ বিএনপি রাজনীতি সব খবর

বিএনপি’র আয়ের চেয়ে ব্যয় বেশি

বিএনপি'র আয়ের চেয়ে ব্যয় বেশি

বিএনএ ডেস্ক: জাতীয়তাবাদী দল বিএনপি’র এক বছরে আয়ের চেয়ে ব্যয় বেশি হয়েছে ১ কোটি ১৪ লাখ টাকা। গত এক বছরে তাদের আয় হয়েছে ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা, আর ব্যয় হয়েছে ১ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা।

বৃহস্পতিবার (২৮ জুলাই) নির্বাচন কমিশনে দলটি তাদের এক বছরের আয়-ব্যয়ের হিসাব জমা দেয়। নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবীর খোন্দকারের হাতে এ হিসাব তুলে দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

পরে দলের আয়-ব্যয়ের হিসাব সম্পর্কে রিজভী আহমেদ জানান, ইসির চলমান রাজনৈতিক সংলাপ বর্জন করলেও সাচিবিক কাজ হিসেবে এই হিসাব জমা দেয়া হয়েছে।

রিজভী জানান, গত বছরের তুলনায় বিএনপির আয় কমেছে ৩৮ লাখ ৪১ হাজার ৮১৯ টাকা। ব্যয় বেড়েছে ২৩ লাখ ৯৪ হাজার ৬৭১ টাকা। বলেন, গত এক বছরে মোট আয় হয়েছে ৮৪ লাখ ১২ হাজার ৪৪৪ টাকা। আয়ের খাতের মধ্যে আছে, জাতীয় নির্বাহী কমিটির মাসিক চাঁদা, সদস্য ফরম ও নমিনেশন ফরম, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অনুদান এবং ব্যাংক এফডিআর।

এক বছরে দলীয় অফিসের কর্মচারীদের বেতন-বোনাস, অফিসের বিভিন্ন বিল, পোস্টার ও লিফলেট ছাপানো বাবদ খরচ, ক্রোড়পত্র তৈরি, নেতাকর্মীদের আর্থিক সাহায্য প্রদান এবং অফিসের অন্যান্য খরচ বাবদ ব্যয় হয়েছে ১ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ১৭১ টাকা। ঘাটতি হয়েছে ১ কোটি ১৪ লাখ ৩৪ হাজার ৭২৭ টাকা দলের ব্যাংক রিজার্ভ থেকে এ ঘাটতি পূরণ করা হয়েছে বলেও জানান তিনি।

২০২০ সালে বিএনপির আয় হয়েছিল এক কোটি ২২ লাখ ৫৪ হাজার ২৫৯ টাকা। ব্যয় হয়েছিল এক কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৫০০ টাকা। তখন ঘাটতি ছিল ৫১ লাখ ৯৯ হাজার ৩৬৪ টাকা।

বিএনএ/ এ আর