29 C
আবহাওয়া
৭:৪৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে ফায়ার সার্ভিসের চুক্তি স্বাক্ষর

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে ফায়ার সার্ভিসের চুক্তি স্বাক্ষর

ফায়ার সার্ভিসের চুক্তি স্বাক্ষর

বিএনএ, ঢাকা:  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সঙ্গে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সোমবার(২৮জুন) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অুনষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল চুক্তিতে স্বাক্ষর করেন।

সুরক্ষা সেবা বিভাগের সচিব এর সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। সরকার বিঘোষিত নীতির আলোকে দায়বদ্ধতা নিশ্চিতকরণ, প্রতিযোগিতামূলক কর্মপরিবেশ সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহি প্রতিষ্ঠা, সেবার মানোন্নয়ন, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছানো এবং প্রদত্ত সেবা সহজীকরণের লক্ষ্যে প্রতিবছর এই চুক্তি স্বাক্ষরিত হয়ে আসছে।

২০২১-২২ অর্থবছরের জন্য সুরক্ষা সেবা বিভাগের সঙ্গে ফায়ার সার্ভিসের স্বাক্ষরিত কর্মসম্পাদন চুক্তিতে জাতীয় শুদ্ধাচার কৌশল, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, সিটিজেন চার্টার, তথ্য অধিকার, ই-গভর্নেন্স এবং উদ্ভাবন কর্মপরিকল্পনা ছাড়াও ৩৫টি কৌশলগত বিষয় অন্তর্ভুক্ত রয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ছাড়াও সুরক্ষা সেবা বিভাগের সঙ্গে এর অধীন অন্য সংস্থাগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়। সংস্থাগুলো হলো বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি, কারা অধিদপ্তর এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সুরক্ষা সেবা বিভাগ এবং তার অধীন সংস্থাসমূহের জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিএনএ,আহা,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ