28 C
আবহাওয়া
১২:২৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আন্দোলনের মুখে রুয়েট উপাচার্যের পদত্যাগ

আন্দোলনের মুখে রুয়েট উপাচার্যের পদত্যাগ


বিএনএ, রাজশাহী: শিক্ষকদের আন্দোলনের মুখে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক সাজ্জাদ হেসেন পদত্যাগ করেছেন। রোববার (২৮ মে) রাত ৯টায় তিনি রেজিস্ট্রারের কাছে পদত্যাগপত্র জমা দেন।

ড. সাজ্জাদ নিজেই পদত্যাগের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিক্ষকদের আন্দোলন ও দাবি মেনে আমি পদত্যাগ করছি। এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না।

আন্দোলনকারী শিক্ষকরা জানান, গত বছরের জুলাই থেকে চলতি দায়িত্বের উপাচার্য দিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন চলে গেলেও নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় তারা পদোন্নতি থেকে বঞ্চিত হচ্ছেন।

রুয়েটের মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সারাফাত হোসেন অভি বলেন, প্রায় দেড় বছর ধরে যোগ্যতাসম্পন্ন হয়েও অনেক শিক্ষকের পদোন্নতি আটকে আছে। চলতি দায়িত্বে থাকা উপাচার্যকে অনেকবার বলার পরও তিনি কোনো পদক্ষেপ নিচ্ছেন না।

অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, চলতি দায়িত্বে থাকা উপাচার্যের পদোন্নতি দেওয়ার ক্ষমতা নেই। তাই নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত শিক্ষকদের পদোন্নতি দেওয়া সম্ভব হয়নি।

প্রসঙ্গত, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখের মেয়াদ শেষ হয় গত বছরের ৩০ জুলাই। এরপর শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ফলিতবিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন সাজ্জাদ হোসেনকে বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য করা হয়। তখন থেকে বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্যের দায়িত্ব পালন করে আসছিলেন।

গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা পদোন্নতি, উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগের দাবিতে আন্দোলন করে আসছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ