36 C
আবহাওয়া
১২:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে বংশী নদী দখল ও দূষণরোধে গণস্বাক্ষর

ধামরাইয়ে বংশী নদী দখল ও দূষণরোধে গণস্বাক্ষর

ধামরাইয়ে বংশী নদী দখল ও দূষণরোধে গণস্বাক্ষর

বিএনএ, সাভার: ঢাকার ধামরাইয়ে বংশী নদী দখল ও দূষণ বন্ধ ও নদীর তীর পুনরুদ্ধারের দাবিতে গণসাক্ষর সংগ্রহ করা হয়েছে।

শনিবার (২৭ মে) বিকেলে ধামরাই উপজেলা পরিষদের ফটকের সামনে সচেতন নাগরিক সমাজ ধামরাই ও বংশী নদী সুরক্ষা আন্দোলন এবং বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের ধামরাই উপজেলা শাখা এ গণসাক্ষর সংগ্রহ করে।

এ গণসাক্ষরের সঙ্গে বংশী নদী দখল ও দূষণ বন্ধ ও নদীর তীর পুনরুদ্ধারের দাবিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দেওয়া হবে। ধামরাই ছাড়াও সাভার, আশুলিয়াতেও গণসাক্ষর সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

ধামরাই সচেতন নাগরিক কমিটির সভাপতি মো. ইমরান হোসেন বলেন, ‘বংশী নদী সুরক্ষা ও নদীর সীমানা নির্ধারণ করে নদীর স্বাভাবিক গতিপথ সচল রাখার স্বার্থে ও প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষা করে আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর, সমৃদ্ধ ও অধিকতর বাসযোগ্য ধামরাই গড়তে এ কর্মসূচি পালক করা হচ্ছে।’

স্থানীয় বাসিন্দা ও সুধি সমাজের প্রতিনিধি মাহমুদ ইকবাল বলেন, ‘নদীর সঠিক তীর উদ্ধার করে নদীকে বাচাঁতে হবে। নদ-নদীসহ প্রাকৃতিক সব জলাধার সুরক্ষায় জনসচেতনতা গড়ে তোলার দিকে বেশি নজর দিতে হবে। বিশেষ করে স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নদ-নদী দখল-দূষণের বিরুদ্ধে সক্রিয় করার কথা ভাবা যেতে পারে।’

এতে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান উপায়ের তথ্য ও প্রযুক্তি বিষয়ক কর্মকর্তা মামুন রেজা খান, সামাজিক সংগঠন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের সভাপতি এস এম নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবী সংগঠন অংকুরের সভাপতি মঞ্জুরুল হক রনি, নিরাপদ সড়ক চাই ধামরাই শাখার সভাপতি মো. নাহিদ মিয়াসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও ধামরাইয়ের গণমাধ্যম কর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার নাগরিকরা।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ