34 C
আবহাওয়া
১২:১৯ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে শেখ জামালের জন্মদিন পালিত

চট্টগ্রামে শেখ জামালের জন্মদিন পালিত

শেখ জামালের ৭০তম জন্মদিন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৭০তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি

চট্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি যুব সংগঠক এম আর আজিমের উদ্যোগে শুক্রবার(২৮ এপ্রিল ২০২৩) দিনব্যাপী  উদযাপিত এসকল কর্মসূচির মধ্যে ছিল নগরীর জিইসি মোড়স্থ বায়তুল আমান জামে মসজিদে বাদ জুম্মা বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল, ৫ শতাধিক দুঃস্থ অসহায় সমাজের পিছিয়ে পড়া সুবিধা বঞ্চিত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ ও আলোচনা সভা।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি যুব সংগঠক এম আর আজিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা যুব সংগঠক মীর ইমরুল হাসান চৌধুরীর রুবেল, সরওয়ার আলম, আলী রেজা পিন্টু, মোঃ সেলিম, আদনান মাহফুজ সজীব, সাজ্জাদ হোসাইন, সোহেল ইমরান, আবু জাহান, ছাত্রনেতা আবুল মনসুর টিটু, সাব্বির সাকির, তারেকুল ইসলাম, মোঃ জসিম উদ্দিন, সিরাজুল ইসলাম, আশরাফ উদ্দিন, হাবিবুর রহমান রাজু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক স্বরূপ রায় অভিমন্যু, তৌরাত হোসেন রাফি, সজিবুর রহমান, অহিদ বিন ইউনুচ, আবু সাদেক তুহিন, সৈয়দ তুহিন, শহীদ উদ্দিন ফয়সাল প্রমুখ।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি যুব সংগঠক এম আর আজিম বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শেখ জামাল ও গৃহবন্দি ছিলেন। সেখান থেকে পালিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে বীরত্বপূর্ণ অবদান রাখেন। ১৯৭৫’র সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকের নির্মম বুলেটের আঘাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শহীদ হন শেখ জামালও। বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামালসহ ৭৫’র কালরাতে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করেন তিনি।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ