28 C
আবহাওয়া
৪:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সাকিবকে শুভেচ্ছাদূত না রাখতে দুদকের সিদ্ধান্ত

সাকিবকে শুভেচ্ছাদূত না রাখতে দুদকের সিদ্ধান্ত

সাকিবকে শুভেচ্ছাদূত না রাখতে দুদকের সিদ্ধান্ত

বিএনএ ডেস্ক: মাঠের বাইরে একাধিক বিতর্কিত ঘটনার জন্য বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে শুভেচ্ছাদূত হিসেবে না রাখার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ভবিষ্যতে সাকিবের সঙ্গে চুক্তি নবায়ন না করার কথাও জানায় সংস্থাটি।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুদকের অনুসন্ধান বিভাগের কমিশনার ড. মোজাম্মেল হক খান এ তথ্য নিশ্চিত করেন।

মোজাম্মেল হক জানান, ক্রিকেটার সাকিব আল হাসানকে শুভেচ্ছাদূত হিসেবে আর রাখা হবে না। তবে বিধি অনুযায়ী তার সঙ্গে এখনো দুদকের চুক্তি রয়েছে। চুক্তি অনুযায়ী তিনি এখনও দুদকের শুভেচ্ছাদূত। তবে ভবিষ্যতে চুক্তিটি আর নবায়ন করা হবে না।

মোজাম্মেল হক বলেন, সাকিব আল হাসান নানা কারণে বিতর্কিত। বিতর্কিত কোনো মানুষের সঙ্গে দুদক নিজেকে জড়াতে চাইছে না। এ কারণেই সাকিব আল হাসানকে আর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে রাখবে না কমিশন।

২০১৮ সালে সাকিবকে দুদকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত করা হয়। চুক্তিতে বিনা পারিশ্রমিকে দুর্নীতিবিরোধী তথ্যচিত্র তৈরিতে সাকিবের কাজ করার কথা ছিল। এক্ষেত্রে তিনি দুদক হটলাইন ১০৬ নিয়ে একটি তথ্যচিত্র তৈরি করেছিলেন। এরপর তাকে নিয়ে আর কোনো কার্যক্রম পরিচালনা করা হয়নি।

গত আগস্টে অনলাইন জুয়াভিত্তিক প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার স্পোর্টসের সঙ্গে চুক্তি করে বিসিবির তিরস্কারের শিকার হয়েছিলেন সাকিব। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শক্ত অবস্থানের কারণে শেষপর্যন্ত সেই চুক্তি থেকে সরে আসেন তিনি। তার বিরুদ্ধে শেয়ারবাজার কারসাজির পাশাপাশি বাবার নাম পরিবর্তনের অভিযোগ রয়েছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ