31 C
আবহাওয়া
১১:০৫ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসএস’র এমডির মামলা সিআইডিকে পুনঃতদন্তের নির্দেশ

ডিএসএস’র এমডির মামলা সিআইডিকে পুনঃতদন্তের নির্দেশ


বিএনএ, চট্টগ্রাম: ডিএসএস ইন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক দিলারা বেগমের মামলা সিআইডিকে পুনঃতদন্তের নির্দেশ দিয়েছে আদালত। বুধবার (২৭ সেপ্টেম্বর) সিনিয়র জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঁঞার আদালত এ নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেন জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি জানান, মামলাটি তদন্তে যথেষ্ট ত্রুটি বিদ্যমান, তাছাড়া মামলার এজাহারে আসামির নাম সুস্পষ্ট ভাবে উল্লেখ করা থাকলেও তদন্ত কালীন সময় এজাহারকারি আসামি সহ অপরাধের সাথে সম্পৃক্ত কাউকে গ্রেপ্তার করেনি এবং চূড়ান্ত প্রতিবেদনে তদন্তকারি কর্মকর্তা উল্লেখ করেন দাখিলকৃত দলিল সঠিক যা কাস্টমস কর্তৃপক্ষ বা মামলার বাদী পক্ষের কোনো রকম ছাড়পত্র পরিলক্ষিত হয় না। সার্বিক দিক বিবেচনায় মামলাটাটি পুনঃতদন্তের প্রয়োজন।

জানা যায়, মিথ্যা ঘোষণায় চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে ১৮ হাজার ৭০০ কেজি সোডিয়াম সাইক্লামেট , ১ হাজার কেজি ক্যালসিয়াম কার্বনেট পণ্য আমদানি করে খালাসের চেষ্টায় অপরাধ করায়, ডিএসএস ইন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক দিলারা বেগম কে আসামি করে ১৯৬৯ সালের কাস্টমস অ্যাক্ট এর ১৫৬(১) এর টেবিলের Clause 8,9,14 তৎসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(B) এর ১(B)/২৫(D) ধারায় সীতাকুণ্ড থানার মামলা নং ৩৮(৭)২২ দায়ের হয়, পরবর্তীতে সীতাকুণ্ড থানা তদন্ত করে প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি মর্মে প্রতিবেদন দাখিল করে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ