39 C
আবহাওয়া
৫:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দেশে পৌঁছাবে শনিবার

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দেশে পৌঁছাবে শনিবার


বিএনএ ডেস্ক: অমর একুশের ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ সঙ্গীতের রচয়িতা আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় পৌঁছাবে শনিবার।

লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের তত্ত্বাবধানে বিমান বাংলাদেশের ফ্লাইট বিজি ২০২ যোগে শনিবার বেলা ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে তার মরদেহ।

শুক্রবার (২৭ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানিয়েছে। বলা হয়, দেশে পৌঁছানোর পর আবদুল গাফফার চৌধুরীর মরদেহ বিমানবন্দর থেকে গ্রহণ করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক। এরপর জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে তার মরদেহ।

গার্ড অব অনার ও সকল শ্রেণি পেশার মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে আবদুল গাফফার চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে বেলা সাড়ে তিনটায়। এরপর বিকাল ৪টায় শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ আনা হবে জাতীয় প্রেসক্লাবে। বিকাল সাড়ে ৫টার দিকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে আবদুল গাফফার চৌধুরীকে।

দেশে বরেণ্য ব্যক্তিত্ব আবদুল গাফফার চৌধুরী গত বৃহস্পতিবার (১৯ মে) লন্ডনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরদিন শুক্রবার পূর্ব লন্ডনের ব্রিকলেইন মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর লন্ডনের ঐতিহাসিক শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে রাষ্ট্রীয় মর্যাদায় ব্রিটিশ-বাংলাদেশ কমিউনিটির সদস্যসহ সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

সোমবার (২৩ মে) লন্ডনের বাংলাদেশ হাই কমিশন তার স্মরণে পূর্ব লন্ডনে এক মিলাদ মাহফিল ও শোকসভায় আয়োজন করে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ