30 C
আবহাওয়া
৪:১৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আ’লীগের প্রস্তাবে ইসিতে কেউ নিয়োগ পায়নি: ওবায়দুল কাদের

আ’লীগের প্রস্তাবে ইসিতে কেউ নিয়োগ পায়নি: ওবায়দুল কাদের

সরকার পতনের হুমকি বিএনপি'র ফাঁকা আওয়াজ: ওবায়দুল কাদের

বিএনএ ডেস্ক, ঢাকা: নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির নিকট আওয়ামী লীগ যেসব নাম প্রস্তাব করেছিল সেখান থেকে কেউ নিয়োগ পায়নি। এমন দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আওয়ামী লীগের প্রস্তাবিত নাম বাদ পড়লেও সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠিত হওয়ায় সন্তুষ্ট তারা। নবগঠিত নির্বাচন কমিশনের প্রতি আস্থা রয়েছে উল্লেখ করে তিনি বলেন আওয়ামী লীগের পক্ষ থেকে কমিশনকে সার্বিক সহযোগিতা করা হবে।

ওবায়দুল কাদের বলেন, জনগণের ইচ্ছা অনুযায়ী ইসি গঠনের জন্য আইন হয়েছে। এটিকে দেশের গণতান্ত্রিক রাজনীতির ইতিহাসে অনন্য মাইলফলক বলে মন্তব্য করেন তিনি।

বলেন, আওয়ামী লীগ আশা করে, নবগঠিত নির্বাচন কমিশনের সম্মানিত সদস্যরা তাদের দায়িত্ব এবং কর্তব্য সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করবেন। দেশের মানুষ যাতে ভোটের মাধ্যমে তাদের ইচ্ছার প্রতিফলন ঘটাতে পারে সে বিষয়টি সুনিশ্চিত করবেন। আওয়ামী লীগের প্রত্যাশা, কমিশন অতীতে যে যোগ্যতা ও দক্ষতা দেখিয়েছেন, ভবিষ্যতেও সেভাবে দেশবাসীর প্রত্যাশা পূরণ করবেন।

নতুন নির্বাচন কমিশনকে নিয়ে ‘অযৌক্তিক ও বিতর্কিত মন্তব্যের মাধ্যমে’ বিভ্রান্তি সৃষ্টি না করে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার জন্য সব রাজনৈতিক দলের প্রতি অনুরোধও জানান ওবায়দুল কাদের।

নির্বাচন কমিশন নিয়ে বিএনপি’র বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে অন্যান্য সব রাজনৈতিক দল ও নাগরিক সমাজ সাধুবাদ জানিয়েছে। তবে বিএনপি নেতারা নির্বাচন কমিশন নিয়ে চিরাচরিতভাবে উদ্দেশ্যপ্রণোদিত নেতিবাচক ও বিভ্রান্তকর বক্তব্য অব্যাহত রেখেছেন।

নির্বাচন কমিশন নিয়ে কোন আগ্রহ নেই, তারা এটি মানেন না। বিএনপি নেতাদের এমন মন্তব্যের উত্তরে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে বিএনপি’র প্রতি দেশের জনগণের কোনো প্রকার আগ্রহ নেই, তারা সম্পূর্ণ জনবিচ্ছিন্ন ও হতাশাগ্রস্ত একটি রাজনৈতিক দলে পরিণত হয়েছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ