30 C
আবহাওয়া
৪:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে “বীর মুক্তিযোদ্ধা মাঠ” করলেন ইউএনও

ধামরাইয়ে “বীর মুক্তিযোদ্ধা মাঠ” করলেন ইউএনও


বিএনএ, সাভার : ঢাকার ধামরাই উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়িত “বীর মুক্তিযোদ্ধা মাঠ” এর শুভ উদ্বোধন করা হয়েছে। সরকারি খাস জমি অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করে বীর সেনাদের নামে “বীর মুক্তিযোদ্ধা মাঠ” নির্মাণ করে প্রশংসায় ভাসছেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকাল সাড়ে পাঁচটায় উপজেলার যাদবপুর ইউনিয়নের আমছিমুর রামভদ্র মধ্যপাড়া এলাকায় এই বীর মুক্তিযোদ্ধা মাঠের শুভ উদ্বোধন করা হয়।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদ।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদ তার বক্তব্যে বলেন- মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নতি করে যাচ্ছে৷ তার মতো নেতা তো আর দেশে আসে নাই। তাই আগামী নির্বাচনেও আওয়ামীলীগকে ভোট দিবেন এই অনুরোধ রইল। এই যে খেলার মাঠ উদ্ধার হইছে এই সরকারী জায়গা যারা এতদিন ভোগ করছেন হয়তো তারা কষ্ট পাইছেন। কিন্তু সরকারি জমি দখল করাটাই ঠিক হয় নাই। আবার ভোগ করতে হলে প্রতিবছর ট্যাক্স দিতে হবে। সরকার থেকে বরাদ্দ নিতে হবে। নবায়ন করতে হবে। কাজেই দুঃখ করার কারন নাই। এতদিন বিনা পয়সায় ভোগ করেছেন। এখন এটি জনসাধারণের কাজে ব্যবহার হবে।

তিনি আরও বলেন- ধামরাই উপজেলা নির্বাহী অফিসারের জন্যই এসব সম্ভব হয়েছে। তাই ইউএনও সাহেবকে ধন্যবাদ জানাই। আরো একটি মাঠ সোমভাগে তৈরি করে দিয়েছেন। তার শীঘ্রই উদ্ভোধন হবে। কেউ কেউ বলছে কি নাম দিব। অনেকে আমার নাম দিতে চেয়েছে। আমি বলেছি দরকার নাই, মাঠের নাম হবে মুক্তিযোদ্ধা মাঠ। যারা এদেশের জন্য প্রান দিয়েছেন তাদের জন্য তো বেশি কিছু করতে পারি নাই। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী যথেষ্ট সম্মানিত করেছেন। আমরা তাদের নামে প্রতিষ্ঠান করে সম্মানিত করার চেষ্টা করবো।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন- আমরা মূলত আমাদের এমপি মহোদয় এর সহযোগিতা এবং গ্রামবাসীদের উদ্যোগে কাজটি করতে সফল হয়েছি। আমাদের ইচ্ছা আছে এরকম মাঠ ধামরাইয়ে আরো করবো। এরকম মাঠ আমরা করেছি আরেকটি সোমভাগে। আমি ব্যক্তিগত ভাবে মনে করি এধরনের মাঠ আরো প্রতিষ্ঠা করতে হবে। আজকে আমরা যে মাঠ উদ্বোধন করে দিয়ে গেলাম এই মাঠে এখানকার ছেলে মেয়েরা খেলাধুলা করতে পারবে। আমাদের মাঠের ভীষন  অভাব। আমাদের মতো জনবহুল দেশে যেখানে জমির পরিমাণ অনেক কম, মানুষের সংখ্যা অনেক বেশি, সেখানে মাঠ প্রতিষ্ঠা করা অত্যন্ত কঠিন কাজ। প্রথমত আপনাদের অভিনন্দন জানাই আপনাদের উদ্যোগ সফল হয়েছে।

এসময় ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসলাম হোসাইন, সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিন, মির্জাপুর উপ-সহকারী প্রকৌশলী মো. আবু তাহের মোল্লাহ, ইঞ্জিনিয়ার এরশাদ, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান অ্যাভোকেট সোহানা জেসমিন মুক্তা, আমরাইল নাগরিক ফোরামের স্থায়ী সদস্য মোজ্জামেল হক, ঘোমগ্রাম বাজার কমিটির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পলাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ