34 C
আবহাওয়া
৭:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » টিকা না নেয়া অপরাধ; বাতিল হবে লাইসেন্স: মেয়র আতিক

টিকা না নেয়া অপরাধ; বাতিল হবে লাইসেন্স: মেয়র আতিক

টিকা কেন্দ্রে মেয়র আতিক

বিএনএ ডেস্ক, ঢাকা: সরকার বিনা পয়সায় টিকা দিচ্ছে। আপনি হেলায় টিকা নেবেন না, গুরুত্ব দেবেন না, এটা একটা অপরাধ। আপনার ট্রেড লাইসেন্স পাওয়ার যোগ্যতা নেই। এটি একটি অপরাধ আর অপরাধ যদি হয়, অবশ্যই তার শাস্তি হবে। সেই শাস্তি হলো ট্রেড লাইসেন্স বন্ধ। এমন মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে ঢাকা উত্তর সিটির বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি। ডিএনসিসি’র মেয়র বলেন, প্রতিষ্ঠানে কর্মচারী ও কাস্টমারদের করোনা ঝুঁকির মধ্যে রেখে সেই প্রতিষ্ঠান মালিক কোনভাবেই ব্যবসা করতে পারেন না। প্রতিষ্ঠান মালিক হিসেবে তারও রাষ্ট্রের প্রতি দায়বদ্ধতা আছে। সরকারের কার্যক্রমে সহায়তা করাও তার নৈতিক দায়িত্ব।

টিকা কেন্দ্রে কথা বলছেন মেয়র আতিক
টিকা কেন্দ্রে কথা বলছেন মেয়র আতিক

এছাড়া যেসব প্রতিষ্ঠানের শ্রমিকররা টিকা নিচ্ছেন না তাদের ক্ষেত্রে শাস্তি কী হবে জানতে চাইলে মেয়র আতিক বলেন, মালিকরা জানিয়েছেন, দরকার হলে গার্মেন্টসের জন্য আলাদা বন্দবস্ত করে দেবো। সেখানে অনেক শ্রমিক থাকে কিন্তু টিকার আওতায় সবাইকে নিতে হবে। প্রথম ডোজের টিকা সবাইকে যদি দিতে পারি আমরা, আস্তে আস্তে দ্বিতীয় ডোজটা পারবো।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৪৮৬টি টিকা কেন্দ্র খোলা আছে। পর্যাপ্ত পরিমাণ টিকা আছে। যতক্ষণ মানুষ আসবে ততক্ষণ টিকাদান কার্যক্রম চলবে বলেও জানান আতিকুল ইসলাম।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ