36 C
আবহাওয়া
১:২৫ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » গাজা-ইসরায়েল যুদ্ধ : ২৪ সালের নির্বাচনে ভোট কমতে পারে বাইডেনের!

গাজা-ইসরায়েল যুদ্ধ : ২৪ সালের নির্বাচনে ভোট কমতে পারে বাইডেনের!

কিয়েভে যেভাবে পৌঁছান বাইডেন

বিশ্বডেস্ক:  ইসরায়েলের পক্ষে জো বাইডেনের জোড়ালো  অবস্থান ২০২৪ সালের ভোটে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। কারণ যুক্তরাষ্ট্রে তীব্র প্রতিবাদ সত্ত্বেও বাইডেন মুসলিম আমেরিকানদের উপেক্ষা করে চলেছেন।

আরব এবং মুসলিম আমেরিকান এবং তাদের মিত্ররা গাজা- ইসরায়েল সংঘাতে প্রেসিডেন্ট জো বিডেনের প্রতিক্রিয়ার সমালোচনা করে বলেছে, গাজায় মানবিক সঙ্কট রোধ করতে না পারলে ২০২৪ সালের নির্বাচনে তাদের সমর্থন হারানোর ঝুঁকি রয়েছে।

 

এক ডজনেরও বেশি শিক্ষাবিদ, কর্মী, সম্প্রদায়ের সদস্য এবং প্রশাসনের কর্মকর্তারা বলেছেন, গাজা উপত্যকায় ইসরায়েলের বোমাবর্ষণ থেকে পালিয়েও ফিলিস্তিনিরা নিহত হওয়ার খবরে আরব আমেরিকানরা প্রেসিডেন্ট জো বাইডেনের ওপর খুব বিরক্ত। তদুপরি তিনি কোন মানবিক যুদ্ধবিরতির জন্য চাপ দেননি।

 

তাদের ক্রমবর্ধমান হতাশা ডেমোক্র্যাট বাইডেনের পুনঃনির্বাচনের বিডকে প্রভাবিত করতে পারে, যা জনমত জরিপ দেখায় যে রিপাবলিকান ফ্রন্টরানার, প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথে পুনরায় ম্যাচ হতে পারে।

 

আরব আমেরিকান ইনস্টিটিউটের সভাপতি জিম জোগবি বলেছেন, তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মিশিগানে, আরব আমেরিকানরা ৫% ভোট দেয়। অন্যান্য রাজ্য পেনসিলভানিয়া এবং ওহিওতে তারা ১.৭% থেকে ২% এর মধ্যে ভোট দেন।

বাইডেনে ২০২০ সালে মিশিগানে ৫০.৬% ভোট পেয়ে জিতেছেন, ট্রাম্পের জন্য ৪৭.৪% ভোটের তুলনায়, এবং পেনসিলভানিয়া ৫০.০১% থেকে ট্রাম্পের ৪৮.৮৪% ভোটের পার্থক্য, ৮১হাজারের  ভোটের কম।

 

আরব এবং মুসলিম আমেরিকানরা ট্রাম্পকে সমর্থন করার সম্ভাবনা কম তবে তারা নির্বাচনে অংশ নিলেও বাইডেনকে ভোট দেবেন না।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ