38 C
আবহাওয়া
৩:৩১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৬৭৭ মৃত্যু(২৫ সেপ্টেম্বর)

করোনায় আরও ৬৭৭ মৃত্যু(২৫ সেপ্টেম্বর)

করোনায় একজনের মৃত্যু

বিএনএ, ঢাকা : করোনায়  আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় সারা বিশ্বে ৬৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ১৮ হাজার ৭২৭ জন। আর সুস্থ হয়ে উঠেছেন চার লাখ ৫৩ হাজার ৭০ জন।

রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। দেশটিতে এসময়ে ১১১ জনের মৃত্যু এবং ৫১ হাজার ২৬৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা জাপানে ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৬৪ হাজার ৫৩ জন এবং মারা গেছেন ৮৫ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯ লাখ ৮২ হাজার ৮৯৬ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ৪৪ হাজার ২৬২ জনের।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেছেন ৭৫ জন এবং শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৩৭৭ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৩ জন। শনাক্ত হয়েছেন চার হাজার ৭৭৭ জন।গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৯ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৬৩ জন।

বৈশ্বিক সংক্রমণের তালিকায় চতুর্থ ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে মারা গেছেন ২১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ছয় হাজার ৮৩৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৬ লাখ ৭৩ হাজার ২২১ জন। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৮৫ হাজার ৮৩৭ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ