31 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঈদুল আজহা : ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতে পারে ১৪ জুন

ঈদুল আজহা : ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতে পারে ১৪ জুন

ট্রেন

বিএনএ,ঢাকা:  রেলপথ মন্ত্রণালয় আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকিট কাটার সময় ২০২৩ ও কর্মপরিকল্পনা চূড়ান্ত করেছে।  ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতে পারে আগামী ১৪ জুন থেকে।সেদিন পাওয়া যাবে ২৪ জুনের টিকিট।

বুধবার (২৪ মে ২০২৩) রেল ভবনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের উপস্থিতিতে ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি সংক্রান্ত এক বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা গেছে, বৈঠকে আগামী ২৯ বা ৩০ জুন ঈদুল আজহা অনুষ্ঠিত হতে পারে ধরে নিয়ে রেলের কর্মপরিকল্পনা চূড়ান্ত  করা হয়েছে। আগামী ৩০ মে ২০২৩ আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে তা ঘোষণা দেয়ার কথা রয়েছে।

অনলাইনে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি করা হবে

বৈঠক সূত্রে প্রাপ্ত তথ্যে প্রকাশ, পবিত্র রমজানের ঈদুল ফিতরের মতো পবিত্র ঈদুল আজহাও সব টিকিট অনলাইনে বিক্রি করা হবে। চারটি কাউন্টারে বিক্রি হবে শুধু দাঁড়িয়ে যাওয়ার (স্ট্যান্ডিং) টিকিট। ঈদ যাত্রায় কেনা অগ্রিম টিকিট ফেরত দেয়া যাবে না বলেও জানানো হয়।

পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের টিকিট আলাদা বিক্রি করার সিদ্ধান্ত

ঈদুল ফিতরের অভিজ্ঞতায় দেখা গেছে, দিনের শুরু থেকেই রেলের পশ্চিমাঞ্চলের টিকিটের চাহিদা তুলনামূলক অনেক বেশি থাকে। কিন্তু পশ্চিমাঞ্চলের যাত্রীরা আশানুরূপ টিকিট পায় না। আর পূর্বাঞ্চলের টিকিট অবিক্রীত থেকে যায়। আবার সার্ভারেও অনেক বেশি চাপ তৈরি হয়। তাই এবার পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলের টিকিট আলাদা বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

বিএনএনিউজ২৪,জিএন

#অনলাইনে ট্রেনের অগ্রিম টিকেট #Advance train tickets #ট্রেনের টিকিট ক্রয়  

Loading


শিরোনাম বিএনএ