29 C
আবহাওয়া
৭:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভারত সফরে গেলেন স্বাস্থ্যমন্ত্রী

ভারত সফরে গেলেন স্বাস্থ্যমন্ত্রী


বিএনএ, ঢাকা: স্বাস্থ্য বিষয়ক তিনদিন ব্যাপী সম্মেলনে অংশ নিতে ভারতের দিল্লি সফরে গেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। দিল্লির প্রগতি ময়দানে ২৬ থেকে ২৮ এপ্রিল ‘এক বিশ্ব এক স্বাস্থ্য’ শিরোনামে হবে এই সেমিনার।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে বিজি ৩৯৭-এর একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের দিল্লির গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেন তিনি। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলম।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত ভারতের দিল্লিতে প্রগতি ময়দানে আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত তিন দিনব্যাপী অনুষ্ঠিতব্য ‘এক বিশ্ব এক স্বাস্থ্য’ শিরোনামে একটি সেমিনারে অংশ নেবেন তিনি।

এ সম্মেলনের উদ্দেশ্য হচ্ছে, বিশ্বব্যাপী সমমান সম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশ্ব অংশীদারত্ব বৃদ্ধি করা। সম্মেলনে মধ্যপ্রাচ্য, আফ্রিকা, সার্কভুক্ত দেশসমূহসহ বিশ্বের ৭০টি দেশের প্রায় ৫০০ জন প্রতিনিধি অংশ নেবেন। সম্মেলনে ভারতের বিখ্যাত হাসপাতালসমূহ, স্বাস্থ্যসেবা সংক্রান্ত সংস্থাসমূহ এবং বিখ্যাত চিকিৎসকদের মাধ্যমে বিভিন্ন প্রদর্শনীর পাশাপাশি সম্মেলন, আলোচনা সভা, আঞ্চলিক ফোরাম, বিটুবি মিটিং অনুষ্ঠিত হবে। আগামী ২৯ এপ্রিল রাতে সম্মেলন শেষে স্বাস্থ্যমন্ত্রী দেশে ফিরবেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ