24 C
আবহাওয়া
৫:৪৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আশরাফ হত্যার অভিযুক্তরা ধরা ছোঁয়ার বাইরে

আশরাফ হত্যার অভিযুক্তরা ধরা ছোঁয়ার বাইরে

আশরাফ হত্যার অভিযুক্তরা ধরা ছোঁয়ার বাইরে

বিএনএ,আনোয়ারা (চট্টগ্রাম) : রাজনৈতিক কোন্দলে নিজ দলের নেতাকর্মীদের হাতে ছুরিকাঘাতে খুন হয়েছেন আনোয়ারা উপজেলা ছাত্রলীগ কর্মী আশরাফ চৌধুরী ইমন। হত্যাকান্ডের  এক সপ্তাহ পার হলেও এখনো পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।এ ছাড়া  হত্যা মামলার প্রধান আসামি চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক উপ-সম্পাদক নয়ন সরকারের পদটিও রয়েছে বহাল তবিয়তে । দক্ষিণ জেলার পক্ষ থেকে এখনও পর্যন্ত নয়ন সরকারের বিরুদ্ধে দলীয় কোন ব্যবস্থা নেওয়া হয়নি। এই নিয়ে আশরাফের পরিবার ও দলীয় নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চাপা ক্ষোভ।

হত্যার পরের দিন শনিবার  (২০ ফেব্রুয়ারী) আশরাফের বাবা মো. আবদুল্লাহ বাদী হয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক উপ-সম্পাদক নয়ন সরকারকে প্রধান আসামি করে পাঁচজনের বিরুদ্ধে আনোয়ারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এখনো পর্যন্ত অভিযুক্ত কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ প্রশাসন।

জানা যায়, হত্যাকান্ডের ঘটনা ঘটে আনোয়ারা থানার পাশে। অপর দিনে এই হত্যাকান্ডের সাথে জড়িত মামলার আসামীরা অধিকাংশই আনোয়ারা সদর ইউনিয়নের বাসিন্দা । পুলিশের নাকের ডগায় থেকেও আসামী আটক না হওয়ায় জনমনে সৃষ্টি হয়েছে চরম কৌতুহল।  আশরাফ খুন হওয়ার পর থেকে স্থানীয় ও নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চরম ক্ষোভ । আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক ফোর্স মোতায়েন করা হয়। স্পেশাল ফোর্স হিসেবে মোতায়েন করা হয় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

।আশরাফ হত্যার আসামীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে তার সহপাঠি, দলীয় নেতাকর্মী ও স্থানীয়রা জনসাধারণ। গত মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে আনোয়ারা সরকারি কলেজ ও আনোয়ারা আদর্শ মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৯ এর শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে আনোয়ারা সদরে মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়। এসময় তারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বরাবর স্মারকলিপিও পেশ করেন। গত বুধবার সন্ধ্যায় ফের বিক্ষোভ করলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। আসামী আটকের বিষয়ে জানতে চাইলে মুখ খুলতে নারাজ আনোয়ারা থানার অফিসার ইনবার্জ (ওসি) এস এম.দিদারুল ইসলাম সিকদার।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মী মোহাম্মদ আশরাফ চৌধুরী ইমনকে (১৯) গত (১৯ ফেব্রুয়ারি) শুক্রবার রাত সাড়ে ৭ টার দিকে আনোয়ারা উপজেলার সদর ইউনিয়নের মা কমিউনিটি সেন্টারের সামনে ছুরিকাঘাতে খুন করা হয়। খুনের অভিযুক্ত নয়ন সরকার ও আশরাফ দু’জনই ছিলেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহেরের অনুসারী।

 

বিএনএ/  এনামুল হক নাবিদ, ওজি, রেহেনা ইয়াসমিন 

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ