31 C
আবহাওয়া
১১:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » এমপির বিরুদ্ধে সংবাদ প্রকাশে বিক্ষোভ

এমপির বিরুদ্ধে সংবাদ প্রকাশে বিক্ষোভ

এমপির বিরুদ্ধে সংবাদ প্রকাশে বিক্ষোভ

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহ-১ (হালুয়াঘাট ধোবাউড়া) সংসদ সদস্য জুয়েল আরেং ও উপজেলা বিএনপির আহ্বায়ক আলী আজগরকে নিয়ে দেশের প্রথম সারির একটি পত্রিকায় ‘কয়লা-পাথরে শুল্ক ফাঁকিতে আ. লীগ-বিএনপি দোস্তি’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে বিক্ষোভে উত্তাল ময়মনসিংহের হালুয়াঘাট।
বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) সকাল ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত কয়লা আমদানি ও রপ্তানিকারক গ্রুপসহ কয়েকটি সংগঠন উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন।
এ সময় হালুয়াঘাটের বিভিন্ন সড়ক প্রায় দুই ঘন্টার বেশি বন্ধ থাকে। এতে কয়েকশ গাড়ি আটকে দুর্ভোগে পড়েন হাজার হাজার মানুষ।মানববন্ধন ও বিক্ষোভে উপস্থিত ছিলেন, কড়াইতলী কোল এন্ড কোক ইম্পোর্টাস এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব এম সুরুজ মিয়া, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোরশেদ আনোয়ার খোকন, উপজেলা বনিক সমিতির সাধারণ সাজ্জাদ হোসেন বাচ্চু, সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আক্তার হোসেন, মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি রজব আলী, কয়লা আমদানী ও রপ্তানিকারক নেতা মি. স্ট্যানশন রংদি, শামছুল আলম মিন্টু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৩ ফেব্রুয়ারী গোবরাকুড়া ও কড়ইতলি শুল্ক স্টেশন জড়িয়ে স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন মনগড়া ও ভিত্তিহীন। এসব প্রতিবেদন প্রকাশ করার ক্ষেত্রে সাংবাদিকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান বক্তারা।বিক্ষোভ ও মানববন্ধন শেষে কয়লা আমদানি ও রপ্তানিকারক গ্রুপ সহ কয়েকটি সংগঠন সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কড়াইতলী কোল এন্ড কোক ইম্পোর্টাস এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব এম সুরুজ মিয়া বলেন, হালুয়াঘাটের গোবরাকুড়া ও কড়াইতলী শুল্ক ষ্টেশনে এল,সির চেয়ে দ্বিগুন পরিমাণে কয়লা আনা হচ্ছে। তবে বাস্তবে গত চার বছর যাবৎ ভারতীয় প্রশাসনিক জটিলতার কারণে ভারতীয় কয়লা নিয়মিত আমদানী করা সম্ভব হচ্ছে না। ফলে লাখ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেয়ার প্রশ্নই আসে না। ব্যবসা-বাণিজ্য না থাকায় অর্থনৈতিক প্রভাব হালুয়াঘাটের সর্বস্তরের শ্রেনি-পেশার মানুষের উপরে পড়েছে। যা নিয়ে আমাদের ব্যবসায়ী ও শ্রমিকদের দুঃখ ও দুর্দশার কথা বিভিন্ন সময়ে গণমাধ্যমে তুলে ধরা হয়েছে। প্রকাশিত পুরো সংবাদ জুড়ে কোন নির্ভরশীল সূত্রের বরাতে কোন তথ্য উপস্থাপন করা হয়নি। সংবাদে প্রতিবেদকের মনগড়া ও কল্পনাপ্রসূত তথ্য উপস্থাপন করা হয়েছে, যা মিথ্যা ও বানোয়াট।

বিএনএ/হামিমুর রহমান,ওজি

Loading


শিরোনাম বিএনএ