28 C
আবহাওয়া
৫:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট : বিশ্বে আরও ৩৯৫ মৃত্যু

করোনা আপডেট : বিশ্বে আরও ৩৯৫ মৃত্যু

করোনাভাইরাস

বিএনএ, ডেস্ক : গত ২৪ ঘন্টায় বিশ্বে আরও ৩৯৫ জন মারা গেছে।একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখের কিছু বেশি।

সোমবার (২৪ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ৩৯৫ জন। এতে করে বিশ্বজুড়ে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৮২ হাজার ৮১১ জনে।একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ৯০২ জনে। এ নিয়ে বিশ্বজুড়ে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ২৮ লাখ ৯৪ হাজার ৩০১ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে তাইওয়ানে। দেশটিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৩৬৫ জন। আর ৬৫ জন মারা গেছেন।
এরপরই রয়েছে ফ্রান্স। দেশটিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৪৭০ জন। এরপরই রয়েছে জাপান, এখানে করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ৮৭৩ জনের।

তবে মোট মৃত্যু ও শনাক্তে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৪ জন এবং মারা গেছেন দুজন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০ লাখ ৯২ হাজার ৯৪৮ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ