Bnanews24.com
Home » হালকা কুয়াশা পড়তে পারে
আবহাওয়া টপ নিউজ

হালকা কুয়াশা পড়তে পারে

আগেভাগে শীত নামবে এবার

বিএনএ ডেস্ক, ঢাকা: কয়েক দিন ধরেই সারা দেশে শীতের আমেজ বিরাজ করছে। বিশেষ করে উত্তরাঞ্চলে শীতের আমেজ বেশি। সারা দেশে দিনের তাপমাত্রা বেশি থাকলেও রাতে তাপমাত্রা কমে যায়। এই অবস্থার মধ্যে আজ মঙ্গলবার থেকে ভোরের দিকে দেশের বিভিন্ন অঞ্চলে কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদরা বলছেন, কিছুদিন ধরে দেশের কিছু এলাকায় কুয়াশার মতো দেখা গেলেও তা কুয়াশা নয়। মূলত জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় ধোঁয়াশার সৃষ্টি হতো। এখন থেকে প্রকৃত অর্থে এই মৌসুমের কুয়াশা পড়া শুরু হবে।

গতকাল সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা পড়তে পারে। দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র তা অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রাও প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সংক্ষিপ্তাসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩২ ডিগ্রি সেলসিয়াস।

বিএনএনিউজ২৪/ এমএইচ