১৯ বছর পর বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

বিএনএ, নেত্রকোণা : সুদীর্ঘ ১৯ বছর পর সোমবার (২৪ অক্টোবর) বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে বারহাট্টা সেজেছে ভিন্নরূপে। শহরের সবকয়টি সড়কের দু্ইধারে টানানো হয়েছে বিশাল বিশাল ব্যানার, ফেস্টুন আর পোস্টার। মূল সড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। বাহির থেকে যে কেউ বারহাট্টায় আসলে মনে হবে এ যেন তোরণের শহর। এইসব তোরণে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দকে স্বাগত জানিয়েছেন সম্মেলনে বিভিন্ন পদ-প্রার্থী ও অন্যান্য নেতারা। উৎসুক সাধারন মানুষ স্টলসমূহে ঝড় তুলেছেন চা’য়ের কাপে। প্রশ্ন তাদের- কে হচ্ছেন সভাপতি, কে-ই-বা হচ্ছেন সাধারণ সম্পাদক।

আরো পড়ুন

ঢাকায় আসলেন বেলজিয়ামের রানি

তুরস্কে ভূমিকম্পে নিহত ১০,বাড়ছে মৃতের সংখ্যা

বেলজিয়ামের রাণী আজ ঢাকা আসছেন

জানা যায়, সর্বশেষ ২০০৩ সালে বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে কাউন্সিলরদের গোপন ভোটে রেল স্টেশন রোডের বাসিন্দা আজিজুর রহমান সভাপতি ও বড়ি গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওয়াহেদ সাধারন সম্পাদক নির্বাচিত হন। এবারের সম্মেলনে প্রার্থী হচ্ছেন না তারা।

সভাপতি আজিজুর রহমান বলেন, দীর্ঘদিন ছিলাম, এবার নেতৃত্ব থেকে অবসর নিতে চাই। তবে, মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওয়াহেদের ছেলে কাজী সাখাওয়াত হোসেন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন। তিনি সাবেক ছাত্র নেতা, নেত্রকোনা যুবলীগের সদস্য ও সদর ইউনিয়ন পরিষদের পর পর তিনবার নির্বাচিত চেয়ারম্যান।

সোমবারের সম্মেলনে সভাপতি পদ-প্রার্থী হিসাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সদস্য, বারহাট্টা উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং ছাত্রলীগের সাবেক সভাপতি মুহাম্মদ মাইনুল হক কাসেম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারমান, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মো. খায়রুল কবীর খোকন ও নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য মো. জালাল উদ্দিন তালুকদারের নাম শোনা যাচ্ছে।

সাধারন সম্পাদক পদ-প্রার্থী হিসাবে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক ছাত্র ও যুবলীগ নেতা দীপক কুমার সাহা সেন্টু, সাবেক ছাত্র ও যুবনেতা এবং বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. মোখলেছুর রহমান, মো. আছমত আলী মোল্লা, মো. শফিকুল ইসলাম খান ছন্দু, মাসুদুর রহমান মাসুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার আজাদ প্রমুখের নাম শোনা যাচ্ছে।

সম্মেলনে ময়মনসিংহ বিভাগে সাংগঠণিক দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারন সম্পাদক দীপু মনি, সাংগঠণিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনসমূহের কেন্দ্রীয় এবং জেলা পর্যায়ের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি