28 C
আবহাওয়া
৫:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইমরানের ‘জেল ভরো’ আন্দোলন শুরু

ইমরানের ‘জেল ভরো’ আন্দোলন শুরু

ইমরান খান

বিএনএ শ্বি ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার থেকে ‘জেল ভরো তেহরিক’ আন্দোলন শুরু করেছেন। ইমরানের দল তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই) এদিন লাহোর শহর থেকে আন্দোলনের সূচনা করে।

ইমরানের দাবি, দেশের জনগণের মৌলিক অধিকার রক্ষায় তারা এমন আন্দোলনে নেমেছেন। আল-জাজিরা জানায়, নয়া আন্দোলন নিয়ে একাধিক টুইট করেন ইমরান। তিনি বলেন, সাংবিধানিকভাবে নিশ্চিত করা মৌলিক অধিকারের ওপর আক্রমণের প্রতিবাদে তার দল শান্তিপূর্ণ, অসহিংস আন্দোলন শুরু করেছে।

ইমরান অভিযোগ করেন, তার দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হচ্ছে। সাংবাদিক ও সামাজিক যোগাযোগমাধ্যমে সোচ্চার যেসব কণ্ঠস্বর, তাদের ওপর আক্রমণ হচ্ছে।

সাবেক তারকা ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া পিটিআইয়ের নেতা বলেন, দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করেছে একটি দুর্বৃত্ত চক্র। এই দুর্বৃত্তদের জন্যই পাকিস্তান আজ এমন অর্থনৈতিক দুরবস্থায় পতিত হয়েছে। দেশে আজ চরম মুদ্রাস্ফীতি ও তীব্র বেকারত্ব বিরাজ করছে।

পিটিআইয়ের টুইটার পেজে এক ভিডিও বার্তায় ইমরান বলেন, পাকিস্তানের সত্যিকারের স্বাধীনতা অর্জন করাই তাদের ‘জেল ভরো’ আন্দোলনের উদ্দেশ্য। আল-জাজিরা জানায়, ইমরানের আন্দোলন ঘিরে লাহোরে সতর্ক অবস্থায় রয়েছে কর্তৃপক্ষ। শহরের অনেক স্থানে জনসমাবেশে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

পিটিআইয়ের নেতা ইজাজ চৌধুরী জানান, তাদের অন্তত ২০০ নেতা-কর্মী স্বেচ্ছায় লাহোরের জেলে যাওয়ার জন্য জড়ো হবেন। তারা লাহোরের মল রোডে সমবেত হয়ে তাদের জেলে ভরতে কর্তৃপক্ষকে আহ্বান জানাবেন।

পিটিআইয়ের আরেক রাজনীতিবিদ মুসাররাত জামশেদ চিমা বলেন, কর্তৃপক্ষের ভয়ভীতি প্রদর্শনের পাল্টা জবাব দিতে তারা এমন আন্দোলন করছেন। তিনি বলেন, পিটিআইয়ের কর্মীরা জেলে যেতে ভয় পান না তা বোঝানো হবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ