27 C
আবহাওয়া
৭:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দুই নতুনকে নিয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা

দুই নতুনকে নিয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা

দুই নতুনকে নিয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা

বিএনএ ক্রীড়া ডেস্ক: পাকিস্তানের কাছে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এবার সামনে রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

সে লক্ষ্যে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন পেসার ও চার স্পিনার নিয়ে দল গড়া হয়েছে।

টেস্ট দলে সুযোগ পেয়েছেন ডানহাতি মিডল অর্ডার ব্যাটার মাহমুদুল হাসান জয় ও ২২ বছর বয়সী ডানহাতি পেসার রেজাউর রহমান রাজা। পাশাপাশি অলরাউন্ডার সাকিব আল হাসানকেও স্কোয়াডে রাখা হয়েছে। তবে ফিটনেসের ওপর তার খেলা নির্ভর করছে।

ইনজুরির কারণে প্রথম টেস্টের দলের বাইরে চলে গেছেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। এখনও পর্যন্ত টেস্ট না খেলা চট্টগ্রামের তরুণ ডানহাতি মিডলঅর্ডার ব্যাটার ইয়াসির আলি রাব্বি রয়েছেন স্কোয়াডে।

বিসিবি’র নির্বাচকরা জানিয়েছেন, ফিট থাকা সাপেক্ষে সাকিব আল হাসান প্রথম টেস্ট খেলবেন।

শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে এটিই বাংলাদেশের প্রথম ম্যাচ। পরে ৪ ডিসেম্বর থেকে ঢাকায় হবে দ্বিতীয় ম্যাচ।

বাংলাদেশের প্রথম টেস্টের দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান, মেহেদি মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান, রেজাউর রহমান ও সাকিব আল হাসান (ফিট থাকা সাপেক্ষে)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ