34 C
আবহাওয়া
৮:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ২০২২এর ৩০ জুনের মধ্যে পদ্মা সেতুতে যান চলাচল শুরু

২০২২এর ৩০ জুনের মধ্যে পদ্মা সেতুতে যান চলাচল শুরু

২০২২এর ৩০ জুনের মধ্যে পদ্মা সেতুতে যান চলাচল শুরু

বিএনএ ঢাকা: ২০২২ সালের ৩০ জুনের মধ্যে যান চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেয়া হবে। ইতোমধ্যে সেতুর ৮৭ ভাগ কাজ শেষ হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) মন্ত্রিসভার বৈঠক শেষে একব্রিফিং-এ এই বিষয়ে বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মন্ত্রণালয় ও বিভাগগুলোর ২০২০-২০২১ অর্থ বছরের কার্যাবলী সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন থেকে এই তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব।

সে সময় তিনি আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের বসবাসের জন্য গৃহ নির্মাণ করা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে দেয়া বিধিনিষেধের কিছু এখনও রয়েছে জানিয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বঙ্গভবনে এবার ১৬ ডিসেম্বরের প্রোগ্রাম হচ্ছে না। প্যারেড গ্রাউন্ডে প্রোগ্রাম হবে, কারণ সেখানে ফ্রি মিক্সিং হবে না। ফ্রি মিক্সিং টাইপের ম্যাসিং লেভেলের এগুলোকে ডিসকারেজ করা হচ্ছে। ইতোমধ্যে ৩২টি জেলার সঙ্গে মিটিং করা হয়েছে। তাদের বলা হয়েছে, কমফোর্ট ও রিল্যাক্স হওয়ার কোন স্কোপ নেই। সবাইকে এটেনটিভ এবং সোশ্যাল ডিসিটেন্সিংয়ের বিষয়ে কেয়ারফুল থাকতে হবে।

বৈঠকে একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন করা হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটি একটা স্পেশাল ভাষণ। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে তিনি এই ভাষণ দেবেন। সেটি মন্ত্রিসভায় অনুমোদন করে দেয়া হয়েছে। আগামি ২৪ তারিখে জাতীয় সংসদে ভাষণ দেবেন রাষ্ট্রপতি। দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে  ২৪ ও ২৫ নভেম্বর সংসদে বিশেষ আলোচনা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সভাপতিত্বে মন্ত্রিসভার এই  বৈঠক অনুষ্ঠিত হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যুক্ত হন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ