29 C
আবহাওয়া
৫:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ৩ ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ

৩ ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ


বিএনএ, ঢাকাঃ বাংলাদেশ পেট্রোল পাম্প মালিক সমিতির নেতারা তিন দফা দাবিতে ১২ ঘণ্টার প্রতীকী ধর্মঘট ডেকেছেন। সোমবার (২২ আগস্ট) সকালে মালিক সমিতির নেতা মো. ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে একই দিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে এ ধর্মঘট চলবে। জ্বালানি তেল বিক্রির কমিশন ও ট্যাংক-লরি ভাড়া বাড়ানোসহ ৩ দফা দাবিতে বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি ও বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশসহ ৪টি সংগঠন এই ধর্মঘট ডাকে।

দাবিগুলো হচ্ছে- বর্তমান জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সঙ্গে আনুপাতিক হারে জ্বালানি তেল বিক্রয় কমিশন বাড়াতে হবে, অয়েল ডিপো থেকে ৪০ কিলোমিটারের বাইরে ট্যাংক-লরি ভাড়া বাড়াতে হবে ও পেট্রোল পাম্পের ওপর আরোপিত বিভিন্ন সংস্থার লাইসেন্স প্রথা বাতিল করতে হবে।

বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন জানান, খুলনার ৩ ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ এবং খুলনা বিভাগের ১০ জেলা ও বৃহত্তর ফরিদপুরের ৫ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ রয়েছে। তবে পেট্রোল পাম্প খোলা আছে।

বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ফরহাদ হোসেন জানান, জ্বালানি তেলের দাম বাড়ানো হলেও কমিশন বাড়ানো হয়নি। ডিপো থেকে ৪০ কিলোমিটারের বাইরে ট্যাংক-লরির ভাড়া বাড়াতে হবে। এছাড়া পেট্রোল পাম্পের ওপর আরোপিত বিভিন্ন সংস্থার লাইসেন্স প্রথা বাতিল করতে হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ