করোনায় প্রাণহানি ২৫ লাখের কাছাকাছি

করোনায় প্রাণহানি ২৫ লাখের কাছাকাছি

করোনাভাইরাস টপ নিউজ সব খবর

বিএনএ ডেস্ক :  করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। প্রাণহানি ২৫ লাখের কাছাকাছি। আক্রান্তের সংখ্যা ১১ কোটি ১৯ লাখ ছাড়িয়ে গেছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার জানায়, এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ১৯ লাখ ৫৩ হাজার ৭৩৬ জনে। এর মধ্যে মারা গেছেন ২৪ লাখ ৭৭ হাজার ৮১৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ১১ হাজার ১৪৪ জন মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ২ কোটি ৮৭ লাখ ৬৫ হাজার ৪২৩ জন আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৮ হাজার ১৭৪ জন।

এদিকে করোনা আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ৫ হাজার ৭৭৬ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৪১৮ জনের।

করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৬৪ হাজার ৭২৬ জন। মারা গেছেন ৮৩ হাজার ২৯৩ জন।

বিএনএ/ওজি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *