29 C
আবহাওয়া
৮:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান শিক্ষামন্ত্রীর

অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান শিক্ষামন্ত্রীর

অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান শিক্ষামন্ত্রীর

বিএনএ, ঢাকা: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের অনশন ভেঙে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষার্থীরা চাইলে যে কোনো সময় মন্ত্রীর পক্ষ থেকে প্রতিনিধিদল শাবিপ্রবিতে গিয়ে আলোচনা করতে প্রস্তুত বলেও জানান তিনি।

শনিবার ( ২২ জানুয়ারি) সন্ধ্যায় শাবিপ্রবির পাঁচ জন শিক্ষকের সঙ্গে মিন্টো রোডে তার বাসভবনে বৈঠক করেন। পৌনে ৬টার দিকে শুরু হওয়া এই বৈঠক চলে প্রায় তিন ঘণ্টা। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা সবাই সমাধান চাই তার জন্য আমাদের আলোচনা বসা প্রয়োজন। আলোচনা সভায় বসার জন্য শিক্ষার্থীদের জন্য সবসময় দ্বার খোলা রয়েছে। তারা যখন চাইবেন তখন ই আলোচনা হবে। আমি ব্যক্তিগতভাবে পারিবারিক কাজের কারণে যেতে পারছিনা। তবে প্রয়োজন হলে আমাদের প্রতিনিধি দল সেখানে যেতে পারেন।

তিনি বলেন, শিক্ষক নেতারা কথা বলতে চেয়েছিলেন। আমি তাদের সময় দিয়েছি। শিক্ষার্থীদের আসার কথা ছিল। কিন্তু শুধু শিক্ষকরা এসেছেন। ক্যাম্পাসে পুলিশি অভিযান যেমন দুঃখজনক, তেমনি শিক্ষকদের লাঞ্ছিত করাও দুঃখজনক।

দীপু মনি বলেন, এ আন্দোলনে অন্য কারও ইন্ধন রয়েছে কি না, অন্য কারও হাত রয়েছে কি না, তা জানি না। আপনারা (সাংবাদিকরা) এটি খতিয়ে দেখতে পারেন।

বৈঠকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহর নেতৃত্বে তিন সদস্য, শাবিপ্রবির শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাসের নেতৃত্বে পাঁচ সদস্য এবং বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্য উপস্থিত ছিলেন।

শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক চলাকালে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে গণঅনশন কর্মসূচি ঘোষণা করেছেন। উপাচার্যের অপসারণের দাবিতে বিশ্ববিদ্যালয়টিতে ইতোমধ্যে ২৩ জন শিক্ষার্থী আমরণ অনশন করছেন। তাদের মধ্যে কয়েকজন অসুস্থ হয়ে হাসপাতালে রয়েছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ