35 C
আবহাওয়া
৯:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » নারায়ণগঞ্জে পোশাক কারখানায় হঠাৎ ভয়াবহ বিস্ফোরণ

নারায়ণগঞ্জে পোশাক কারখানায় হঠাৎ ভয়াবহ বিস্ফোরণ

নারায়ণগঞ্জে পোশাক কারখানায় হঠাৎ ভয়াবহ বিস্ফোরণ

বিএনএ, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি পোশাক কারখানার ডাইং বিভাগে কাপড় শুকানোর মেশিন থেকে হঠাৎ ভয়াবহ বিস্ফোরণে কারখানার ২০ ফুট উঁচু লোহার গেট উড়ে যায় এবং আগুনে পুড়ে যায় মেশিনসহ বিপুল পরিমাণ কাপড়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে মালিক পক্ষের দাবি করেছেন।

মঙ্গলবার রাত দেড়টায় ফতুল্লার কুতুবআইল কাঠেরপুল এলাকায় অবস্থিত ক্যাডটেক্স গার্মেন্টের ডাইং বিভাগে ঘটনাটি ঘটে।

কারখানার শ্রমিকরা জানান, কাপড় শুকানোর চলন্ত মেশিন থেকে হঠাৎ বিস্ফোরণ ঘটে। এতে প্রায় ৩০ গজ দূরে কারখানার ২০ ফুট উঁচু বিশাল বড় লোহার তৈরি গেট উড়ে সড়কে পড়ে যায়। এ সময় ভয়ে শ্রমিকরা দ্রুত কারখানা থেকে বের হয়ে যান।

এ সময় কারখানায় প্রায় শতাধিক শ্রমিক কর্মরত ছিলেন। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। এ আগুনে ডাইং বিভাগে বিপুল পরিমাণ কাপড় ও মূল্যবান মেশিন পুড়ে ছাই হয়ে যায়।

কারখানার পক্ষ থেকে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসে সংবাদ দিলে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরিফিন জানান, খবর পেয়ে রাত ২টায় অন্তিম গ্রুপের ক্যাডটেক্স গার্মেন্টে এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রাণে আনেন। এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। তবে তদন্ত করে ক্ষতির পরিমাণ ও বিস্ফোরণের কারণ জানা যাবে।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ