35 C
আবহাওয়া
৭:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে আরও ৩৭ জনের শরীরে করোনাভাইরাস

চট্টগ্রামে আরও ৩৭ জনের শরীরে করোনাভাইরাস


বিএনএ, চট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৮২টি নমুনা পরীক্ষায় ৩৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৩৫ জন এবং উপজেলায় ২ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ৩৮৮ জন। রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

ওই প্রতিবেদেনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৪২টি নমুনা পরীক্ষায় ৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৩৬টি নমুনা পরীক্ষায় ৮ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষায় ১৫ জন, এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষায় ৫ জনের শরীরে করোনার ভাইরাস পাওয়া যায়।

ওইদিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়নি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে ৫টি ল্যাবে ১ হাজার ১৮২টি নমুনা পরীক্ষায় ৩৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। যাদের নগরে ৩৫ জন এবং উপজেলায় ২ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৩৮৮ জন।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ