34 C
আবহাওয়া
১০:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চুয়েট: হল বন্ধ রেখে পরীক্ষা,ক্ষুব্ধ শিক্ষার্থীরা

চুয়েট: হল বন্ধ রেখে পরীক্ষা,ক্ষুব্ধ শিক্ষার্থীরা

চুয়েট: হল বন্ধ রেখে পরীক্ষা, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

বিএনএ,চুয়েট : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্নাতক ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা আগামী ৩ জানুয়ারি থেকে অফলাইনে স্বশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (২০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আগামী ৩ জানুয়ারি ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রায় সাতশ শিক্ষার্থীদের নিয়ে চুয়েট প্রাঙ্গণে এই পরীক্ষা শুরু হবে। এসময় পরীক্ষার্থীরা আবাসিক হলগুলোতে অবস্থান করতে পারবে না। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনা অনুযায়ী পরীক্ষার এক ঘণ্টা পূর্বে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারবে এবং পরীক্ষা শেষ হওয়ার এক ঘণ্টার মধ্যেই পরীক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ ত্যাগ করতে হবে। তবে প্রতি পরীক্ষার দিন চট্টগ্রাম শহরের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীদের আনা নেওয়ার জন্য পর্যাপ্ত বাসের ব্যবস্থা থাকবে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্নাতক শেষ বর্ষের এক শিক্ষার্থী জানান, গত ১০ ডিসেম্বর অনলাইনে পরীক্ষা নিবে বলে প্রশাসন ঘোষণা দিয়েছিল। ঘোষণার কয়েকদিনের মাথায় প্রশাসন তার সিদ্ধান্ত পাল্টিয়ে বলে অফলাইনে পরীক্ষা নিবে। কিন্তু আবাসিক হল বন্ধ থাকবে। এখন এই মুহূর্তে থাকার জন্য মেসের ব্যবস্থা করা অনেক কঠিন একটা ব্যাপার। পরীক্ষার জন্য পড়ব নাকি মেস খুঁজবো এটা নিয়ে মানসিকভাবে দুঃশ্চিন্তায় আছি। তাছাড়া একজন শিক্ষার্থী আবাসিক হলে থেকে পরীক্ষা দেয়ার চেয়ে বাইরে থেকে পরীক্ষা দিতে গেলে সে করোনাভাইরাসের ঝুঁকিতে বেশি থাকে। এভাবে প্রশাসন জোর করে সিদ্ধান্ত চাপায় দিলে শিক্ষার্থীদের মধ্যে মতপার্থক্যের সৃষ্টি হবে। আশা করব, প্রশাসন তার সিদ্ধান্ত পাল্টিয়ে শিক্ষার্থীদের জন্য আবাসিক হল উন্মুক্ত করে দিবে।

উল্লেখ, গত ১৫ মার্চের মধ্যে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সকল শ্রেণি কার্যক্রম ও ল্যাব শেষ হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে চূড়ান্ত পর্বের পরীক্ষা আটকে যায়। এর মধ্যে ৪৩ তম বিসিএস ধরে বিভিন্ন চাকরির বিজ্ঞপ্তি দেওয়া হচ্ছে। এতে আবেদন করার অনিশ্চয়তা তৈরি হয় এসব শিক্ষার্থীদের মধ্যে অবশেষে আজকের এই ঘোষণার মধ্য দিয়ে সেই অনিশ্চয়তা দূর হয়েছে।

বিএনএনিউজ/রাব্বানী,মনির

Loading


শিরোনাম বিএনএ