24 C
আবহাওয়া
২:০৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৭০ থেকে ৮০ নারীর মাধ্যমে অর্থ পাচার করতেন পিকে হালদার

৭০ থেকে ৮০ নারীর মাধ্যমে অর্থ পাচার করতেন পিকে হালদার

পিকে হালদারসহ পলাতকদের বক্তব্য গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা

বিএনএ,ঢাকা: বিদেশে পালিয়ে থাকা প্রশান্ত কুমার (পিকে) হালদারের অর্থপাচারের সন্ধানে এবার ৭০ থেকে ৮০ জন নারীর খোঁজ মিললো।এসব নারীদের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা পাচার করেছেন মর্মে তদন্ত চলছে।

রোববার(২০ ডিসেম্বর)সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব তথ্য জানান দুর্নীতি দমন কমিশন(দুদক)র আইনজীবী মো. খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী বলেন,হাইকোর্ট থেকে পিকে হালদারের বিষয়ে রুল হওয়ার পর বেশকিছু ভুক্তভোগী এসেছেন।অর্থপাচারের অংশ হিসেবে বিভিন্ন নারীর নামে কোটি কোটি টাকা অবৈধ লেনদেন তথ্য পাওয়া গেছে।এসব নারীদের নাম ঠিকানা পাওয়া গেছে।কিন্ত তদন্তের স্বার্থে আপাতত তাদের নাম বলা যাচ্ছেনা।পি কে হালদার যাদের নিয়মিত টাকা পাঠাতেন, তাদের প্রত্যেককে আসামি করা হবে।বিষয়টি তদন্ত করার জন্য তদন্ত কর্মকর্তার (আইও) কাছে পাঠানো হবে।পরে হাইকোর্টের নির্ধারিত তারিখে বিষয়টি আদালতে উপস্থাপন করা হবে বলেও জানান তিনি।

এছাড়া, ৩ হাজার ৬০০ কোটি টাকা নিয়ে দেশ ছেড়ে যাওয়া আলোচিত পি কে হালদারকে ধরতে গ্রেফতারি পরোয়ানা ইন্টারপোলের কাছে পাঠানো হয়েছে বলে জানান মো. খুরশীদ আলম খান।

এদিকে, আদালতের পূর্ব নির্দেশনা অনুযায়ী পিকে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার অগ্রগতি প্রতিবেদন, মামলার এফআইআর ও সম্পত্তি-অর্থ জব্দের আদেশ হাইকোর্টে উপস্থাপন করা হয়।তার আত্মীয় পিপলস লিজিংয়ের সাবেক পরিচালক অমিতাভ অধিকারী এবং পিকে হালদারের সাবেক সহকর্মী ও পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দীকে আবেদনের পরিপ্রেক্ষিতে এ মামলায় পক্ষভুক্ত করা হয়।এরপর মামলার পরবর্তী আদেশের জন্য আগামি ৩ জানুয়ারি শুনানির দিন নির্ধারণ করেছে হাইকোর্ট।

গত ৮ জানুয়ারি প্রায় ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে পিকে হালদারের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও দুদক বিষয়টি খতিয়ে দেখছে। মামলা দায়েরের আগেই দেশ ছেড়ে পালিয়ে যান পিকে হাওলাদার।

উল্লেখ্য, প্রশান্ত কুমার হালদার ব্যাংক পাড়ায় যিনি পি কে হালদার নামে পরিচিত।তার বিরুদ্ধে শুধু নিজ প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১৫শ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আছে।গণমাধ্যমে একের পর এক অনিয়মের ফরদ প্রকাশের পর থেকেই লাপাত্ত পিকে হালদার।বলা হচ্ছে, তল্পিতল্পা গুটিয়ে বেশ আগেই কানাডায় পাড়ি জমিয়েছেন।পিকে হালদারের বিরুদ্ধে পিপলস লিজিংসহ একাধিক প্রতিষ্ঠান থেকে প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ