29 C
আবহাওয়া
৬:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি আরও ৩৩৪

ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি আরও ৩৩৪

ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি আরও ৩৩৪

বিএনএ, ঢাকা: ডেঙ্গু আক্রান্ত হয়ে গত একদিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৩৪ জন রোগী। সোমবার (১৯ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২০ জুন) সকাল ৮টা পর্যন্ত ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭৩ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১ জন। তবে এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার (২০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ২৩৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৯৮৭ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ২৫১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ৫ হাজার ৫৬৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪ হাজার ৩৩৯ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ হাজার ২২৫ জন।

এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ২৯০ জন। ঢাকায় ৩ হাজার ৩২৪ এবং ঢাকার বাইরে ৯৬৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে।

বিএনএনিউজ/বিএম/এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ