29 C
আবহাওয়া
৭:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফ্রেঞ্চ কাপে চ্যাম্পিয়ন পিএসজি

ফ্রেঞ্চ কাপে চ্যাম্পিয়ন পিএসজি

পিএসজি

স্পোর্টস ডেস্ক: মোনাকোর বিপক্ষে কোপা দে ফ্রান্সের ফাইনালে এস্তাদে দে ফ্রান্স স্টেডিয়ামে মুখোমুখি হয় পিএসজি। ফাইনালে কিলিয়ান এমবাপের দুর্দান্ত পারফরম্যান্সে মোনাকোকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে কোপা দে ফ্রান্সের শিরোপা ঘরে তুলেছে প্যারিস সেইন্ট জার্মেই। এমবাপে এক গোল করার পাশাপাশি মাউরো ইকার্দিকে দিয়ে করিয়েছেন বাকি একটি গোল। এই নিয়ে টানা দ্বিতীয় এবং সব মিলিয়ে ১৪তম বারের মতো কোপা দে ফ্রান্সের শিরোপা ঘরে তুলল পিএসজি।

মোনাকোর বিপক্ষে ফাইনালে দলের সেরা তারকা নেইমার জুনিয়রকে পাননি পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। লাল কার্ড দেখে নিষেধাজ্ঞায় পড়ে ফাইনাল খেলা হয়নি নেইমারের। তার অনুপস্থিতিতে ভুগতে হয়েছে পিএসজিকে। তবে সাদামাটা আক্রমণ সাজিয়ে ম্যাচে ১৯তম মিনিটেই প্রতিপক্ষের ভুলে লিড নেয় পিএসজি।

মোনাকোর ডি বক্সের মুখে এমবাপের কাছে বল হারান মোনাকোর ডিফেন্ডার। সেখানে বল পেয়েও গোলবরাবর শট না নিয়ে ইকার্দিকে বল বাড়ান এমবাপে। আর ফাঁকায় বল পেয়ে তা জালে জড়িয়ে দলকে লিড এনে দেন ইকার্দি। এরপর ম্যাচের ৮০তম মিনিটে দ্বিতীয় গোল প্রায় পেয়েই যাচ্ছিল দলটি। বেশ দূর থেকে এমবাপের নেওয়া শট ক্রসবারে লেগে ফিরে আসলে বাড়েনি ব্যবধান।

তবে দ্বিতীয় গোল পেতে আর বেশি সময় অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। ডি মারিয়ার ডিফেন্স চেরা পাস পেয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়িয়ে দলের শিরোপা নিশ্চিত করেন কিলিয়ান এমবাপে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানে জিতে কোপা দে ফ্রান্সের শিরোপা উল্লাসে মাতে পিএসজি।

আর তাতেই পাঁচবারের চ্যাম্পিয়ন মোনাকোর তিন দশকের অপেক্ষা বাড়ল আরও। শেষবার ১৯৯১ সালে শিরোপা জেতা দলটি এর আগে শেষবার ফাইনালে খেলেছিল ২০১০ সালে। সেবারও পিএসজির বিপক্ষেই হেরেছিল তারা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ