30 C
আবহাওয়া
৩:৫০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ-নেপাল শিরোপার লড়াই আজ

বাংলাদেশ-নেপাল শিরোপার লড়াই আজ

শিরোপার লড়াই আজ

বিএনএ ডেস্ক: ‘ষষ্ঠ সাফ ওমেন্স চ্যাম্পিয়শীপ-২০২২’ এর শিরোপা নির্ধারণী ম্যাচ আজ। সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৫ টা ২০ মিনিটে কাঠমান্ডু দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) প্রথম সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে বাংলাদেশ। আর দিনের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ১-০ গোলে পরাজিত করে ফাইনালে ওঠে নেপাল।

ফিফা র‌্যাঙ্কিয়ে নেপালের চেয়ে ৪৫ ধাপ নিচে বাংলাদেশের অবস্থান। বাংলাদেশ ১৪৭ আর নেপাল ১০২ তম অবস্থান। তবে সাফের ষষ্ঠ আসরে মাঠে খেলায় নেপালের চেয়ে অনেক এগিয়ে বাংলাদেশের মেয়েরা। এবারের টুর্ণামেন্টে সাবিনা খাতুন একাই করেছেন ৮ গোল।

ট্রফি নিয়ে ফটোসেশনে বাংলাদেশ ও নেপালের অধিনায়ক এবং কোচ
ট্রফি নিয়ে ফটোসেশনে বাংলাদেশ ও নেপালের অধিনায়ক এবং কোচ

নারী সাফ চ্যাম্পিয়নশীপের গত পাঁচ আসরে কখন ও চ্যাম্পিয়ন হতে পারে নি বাংলাদেশ ও নেপাল। ২০১০, ২০১২, ২০১৪ ও ২০১৯ সালে ফাইনাল খেলেও শিরোপা ছোঁয়া হয় নি নেপালের। এদিকে ২০১৬ সালে ফাইনালে ভারতের বিপক্ষে হেরে শিরোপার স্বাদ বঞ্চিত বাংলাদেশ। গত ৫ আসরে সবকটিতে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

তবে এবারের আসরের দ্বিতীয় সেমিফাইনালে নেপালের কাছে ১-০ গোলে হেরে প্রথম বারেরমত শিরোপার স্বপ্ন ভঙ্গ হয়েছে ভারতের। এবার নারী সাফ চ্যাম্পিয়নশীপের শিরোপা উঠবে নতুন কোন দলের হাতে। আর সেই সেই সুযোগ কোন ভাবেই হাতছাড়া করতে চাইবে না বাংলাদেশ ও নেপালের মেয়েরা।

ট্রফি হাতে বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন
ট্রফি হাতে বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন

নারী সাফ চ্যাম্পিয়ান শিপের এবারের আসরে এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি বাংলাদেশ। রোববার (১৮ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে অধিনায়ক সাবিনা খাতুন বলেন, বাংলাদেশের মেয়েদের ফুটবলে অনেক উন্নতি হয়েছে। দারুণ উজ্জীবিত তারা। মেয়েরা এখন আগের মতো গোল হজম করতে চায় না। বিগত ম্যাচগুলোর ন্যায় ফাইনালেও নিজেদের সেরাটা দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। সাবিনা খাতুন বলেন, এবার আসর থেকে শিরোপা নিয়েই দেশে ফিরতে চায় তার দল।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ