27 C
আবহাওয়া
১০:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সংক্রমণ থেকে মুক্তিতে আশুরায় দোয়া করার অনুরোধ প্রধানমন্ত্রীর

সংক্রমণ থেকে মুক্তিতে আশুরায় দোয়া করার অনুরোধ প্রধানমন্ত্রীর

সংক্রমণ থেকে মুক্তিতে আশুরায় দোয়া করার অনুরোধ প্রধানমন্ত্রীর

বিএনএ, ঢাকা  :  শুক্রবার(২০ আগস্ট) ১০মহরম পবিত্র আশুরা। এ উপলক্ষে এক বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল্লাহ বিপদে মানুষের ধৈর্য পরীক্ষা করেন উল্লেখ করে বলেন,এসময় সকলকে অসীম ধৈর্য নিয়ে সহনশীল ও সহানুভূতিশীল মনে একে অপরকে সাহায্য করে যেতে হবে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বাণীতে তিনি বলেন, “পবিত্র আশুরা অত্যন্ত শোকাবহ, তাৎপর্যপূর্ণ ও মহিমান্বিত একটি দিন। বিভিন্ন কারণে এ দিনটি বিশ্বের মুসলমানদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ, পবিত্র ও ভাবগাম্ভীর্যপূর্ণ।

হিজরি ৬১ সালের ১০ মহরম মহানবী হযরত মুহম্মদ (সঃ) এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসেন (রাঃ) ও তাঁর পরিবারবর্গ কারবালা প্রান্তরে শাহাদতবরণ করেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় তাঁদের এ আত্মত্যাগ মুসলিম উন্মাহর জন্য এক উজ্জ্বল ও অনুকরণীয় দৃষ্টান্ত সৃষ্টি করেছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা এক সংকটময় সময়ে আশুরা পালন করছি। করোনাভাইরাস সমগ্র বিশ্বকে স্থবির করে দিয়েছে। আমাদের সরকার এ পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। আমরা জনগণকে সকল সহযোগিতা অব্যাহত রেখেছি।

প্রধানমন্ত্রী সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ  এবং আল্লাহতায়ালার দরবারে বিশেষ দোয়া করার অনুরোধ জানান যেন করোনা সংক্রমণ থেকে আমরা সবাই দ্রুত মুক্তি পাই।

বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে পবিত্র আশুরার মর্মবাণী অন্তরে ধারণ করে জাতীয় জীবনে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তোলার আহবান জানান।

বিএনএ বাংলানিউজ, জিএন

Loading


শিরোনাম বিএনএ