35 C
আবহাওয়া
১২:৫১ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » সোমবার থেকে রাত ৮ টার পর দোকান, বাজার বন্ধ

সোমবার থেকে রাত ৮ টার পর দোকান, বাজার বন্ধ


বিএনএ, ঢাকা: বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় করতে সারাদেশে সোমবার(২০ জুন) রাত ৮ টার পর থেকে  দোকানপাট, বিপণী বিতান ও মার্কেট বন্ধ রাখা হবে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের উপস্থিতিতে বিভিন্ন অংশীজনদের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠক থেকে  এটি  জানানো হয়।

রোববার (১৯ জুন) বিকেলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তাসহ ব্যবসায়ী প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বাংলাদেশ শ্রম আইন ২০০৬-এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনের বিষয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে এই বৈঠকটি আহ্বান করা হয়। শ্রম আইনের ওই ধারায় বলা রয়েছে, দোকান বা বাণিজ্য বা শিল্প প্রতিষ্ঠান প্রতি সপ্তাহে অন্তত দেড় দিন সম্পূর্ণ বন্ধ রাখতে হবে; কোন এলাকায় কোন প্রতিষ্ঠান কোন দেড় দিন সম্পূর্ণ বন্ধ থাকবে, তা প্রধান পরিদর্শক নির্ধারণ করবেন এবং কোনো দোকান রাত ৮টার পর খোলা রাখা যাবে না।

বৈঠকে বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মো. ছাইফুল ইসলাম, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মোখলেছুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাজমা বেগম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব শাহে এলিদ মাইনুল আমিন, শ্রম অধিদফতর ঢাকার পরিচালক মো. বেল্লাল হোসেন শেখসহ সরকারের অন্যান্য মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ