37 C
আবহাওয়া
১০:০৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » লাকসামে প্রবাসী কল্যাণ ব্যাংকের নতুন শাখা

লাকসামে প্রবাসী কল্যাণ ব্যাংকের নতুন শাখা

লাকসামে প্রবাসী কল্যাণ ব্যাংকের নতুন শাখা

বিএনএ,কুমিল্লা : কুমিল্লার লাকসাম উপজেলা সদরে প্রবাসী কল্যাণ ব্যাংক এর ৮৩-তম শাখার উদ্বোধন হলো।শনিবার (১৯ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, ভার্চুয়ালি প্রবাসী কল্যাণ ব্যাংকের এই নতুন শাখা উদ্বোধন করেছেন। ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানটি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে পরিচলনা করা হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদুল হক এবং কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের (অবঃ), লাকসাম উপজেলার মেয়র মোঃ আবুল খায়ের প্রমুখ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, প্রবাসী কল্যাণ ব্যাংক দেশে নতুন খাত সৃষ্টি করে অর্থনীতির চালিকা শক্তি হিসেবে ভুমিকা রাখছে। ব্যাংকের কর্মকর্তাদের দক্ষতা ও সক্ষমতা বাড়িয়ে দায়িত্বের অংশ হিসেবে প্রবাসীদের সেবায় অংশগ্রহণ করার জন্য তিনি আহবান জানান।

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রবাসী কর্মীরা রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এ অর্থবছরের ১০ জুন পর্যন্ত প্রায় ২ লাখ কোটি টাকার বেশি রেমিট্যান্স দেশে এসেছে। তিনি বলেন, বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসনে সরল সুদে এবং সহজ শর্তে বিশেষ ঋণ প্রদানের মাধ্যমে প্রবাসী কল্যাণ ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি আরো বলেন, প্রবাসী কর্মীদের কল্যাণের কথা বিবেচনা করে ব্যাংকের সেবার মান বৃদ্ধি ও অবকাঠামো শক্তিশালী করতে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, লাকসাম উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ ইউনূছ ভূইয়া স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর পক্ষে প্রবাসী কল্যাণ ব্যাংকের নামফলক উন্মোচন করেন। এরপর ঋণ গ্রহীতাদের মাঝে চেক বিতরণ করা হয়।

বিএনএনিউজ.এসজিএন

Loading


শিরোনাম বিএনএ