30 C
আবহাওয়া
৪:১০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চার আসনে উপ-নির্বাচন জুলাইয়ে

চার আসনে উপ-নির্বাচন জুলাইয়ে

চার আসনে উপ-নির্বাচন জুলাইয়ে

বিএনএ, ঢাকা : জাতীয় সংসদের শূন্য হওয়া লক্ষ্মীপুর-২, সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপ-নির্বাচন আগামী জুলাই মাসে অনুষ্ঠিত হবে। বুধবার (১৯ মে) অনুষ্ঠিত নির্বাচন কমিশনের ৭৯তম বৈঠক শেষে নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার সাংবাদিকদের এ তথ্য জানান।

তবে ভোটের তফসিল এখনো চূড়ান্ত হয়নি। ২৪ মে নির্বাচন কমিশনের বৈঠকে সময়সূচি ঠিক করা হবে।

মো. হুমায়ুন কবীর খোন্দকার জানান, স্থগিত ৩৭১টি ইউনিয়নসহ দেশের ইউনিয়ন পরিষদের নির্বাচনের বিষয়ে ২৪ মের কমিশন সভায় আলোচনা হবে।

নির্বাচন কমিশন সচিব বলেন, এ চারটি আসনে নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে। লকডাউন চলার কারণে সময়সূচী ঘোষণা করা হয়নি। আগামী ২৪ মে পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে এসব তারিখ ঠিক করা হবে।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, শূন্য আসনে যেহেতু এসব উপ-নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। তাই কমিশন এই চারটি আসনে জুলাই মাসে নির্বাচন আয়োজন হবে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনের তফসিল আগেই ঘোষণা হয়েছিল। তফসিল অনুযায়ী গত ১১ এপ্রিল এ আসনের উপ-নির্বাচনের কথা ছিল। কিন্তু করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় তা স্থগিত করা হয়। ফলে নতুন করে লক্ষ্মীপুর-২ আসনের তফসিল ঘোষণার প্রয়োজন পড়বে না। এই আসনের কেবল ভোটের তারিখ ঘোষণা করতে হবে। এছাড়া অন্য তিন আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ