24 C
আবহাওয়া
৫:৪৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনার সংক্রমণ এড়াতে চমেক শিক্ষার্থীদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ

করোনার সংক্রমণ এড়াতে চমেক শিক্ষার্থীদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ

করোনার সংক্রমণ এড়াতে চমেক শিক্ষার্থীদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) কর্তৃপক্ষ করোনার সংক্রমণ এড়াতে শিক্ষার্থীদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দিয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়। তবে, এমবিবিএস প্রফেশনাল পরীক্ষার্থীরা থাকতে পারবেন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন পেশাগত পরীক্ষা নেওয়াসহ চমেকে কার্যক্রম অব্যাহত আছে। পেশাগত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য ছাত্রাবাস খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা গেছে, পরীক্ষার্থী ছাড়াও অনেক শিক্ষার্থী ছাত্রাবাসগুলোতে অবস্থান করছেন। ফলে করোনার ঝুঁকি বৃদ্ধিসহ নানাবিধ জটিলতা সৃষ্টি হচ্ছে। পরীক্ষার্থী ছাড়া অন্যান্য শিক্ষার্থীদের অনতিবিলম্বে ছাত্রাবাস ত্যাগ করতে নির্দেশ দেওয়া হচ্ছে। পেশাগত পরীক্ষার্থীদের পরীক্ষা শেষ হওয়ার পর পরই তাদেরও ছাত্রাবাস ত্যাগ করতে হবে। চমেক ও সংশ্লিষ্ট এলাকায় রাজনৈতিক কর্মকাণ্ডসহ শিক্ষার্থীদেরকে সব ধরনের সভা-সমাবেশ, মিছিল-শ্লোগান, রেগ-ডে ও বর্ষ সমাপনী উৎসব উদযাপন থেকে বিরত থাকতে হবে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিজ্ঞপ্তির অনুলিপি স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, পরিচালক (প্রশাসন), চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রাবাস ও ছাত্রীনিবাসের তত্ত্বাবধায়ক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চমেক পুলিশ ক্যাম্প ইনচার্জ, চকবাজার ও পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ