29 C
আবহাওয়া
৩:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সিরিয়ায় মধ্যরাতে ইসরায়েলের বিমান হামলা

সিরিয়ায় মধ্যরাতে ইসরায়েলের বিমান হামলা

সিরিয়ায় মধ্যরাতে ইসরায়েলের বিমান হামলা

সিরিয়িায় মধ্যরাতে ইসরায়েলি বিমান হামলায় একটি ভবন ধ্বংস হয়েছে এবং কমপক্ষে ৫জন নিহত হয়েছে। খবর আরব নিউজের। বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ১২টায় দামেস্কে এ হামলা হয়।

তবে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ইরানের একটি সাংস্কৃতিক কেন্দ্রের কাছে হামলায় বেসামরিক নাগরিকসহ ১৫ জন নিহত হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় মিডিয়া এজেন্সি SANA, একটি সামরিক সূত্রের বরাত দিয়ে, “বেশ কয়েকটি আবাসিক ভবন ধ্বংস” স্বীকার করেছে, তবে রিপোর্ট করেছে যে পাঁচজন নিহত হয়েছে, তাদের মধ্যে একজন সৈনিক রয়েছে। এতে বলা হয়, ১৫ জন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন।

স্থানীয় সময় রাত ১২.৩০ টার দিকে রাজধানীতে বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং SANA জানিয়েছে যে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী “দামাস্কাসের চারপাশে আকাশে প্রতিকূল লক্ষ্যবস্তুর মোকাবিলা করছে।”

২০১১ সালে সিরিয়ায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে, ইসরায়েল তার প্রতিবেশীর বিরুদ্ধে শতাধিক বিমান হামলা চালিয়েছে, প্রাথমিকভাবে সিরিয়ার সেনাবাহিনী, ইরানী বাহিনী এবং সিরীয় সরকারের মিত্র লেবাননের হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে। তবে এটি খুব কমই রাজধানীর আবাসিক এলাকায় আঘাত করে।

 

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে,  ইসরায়েলি শত্রু বিমানগুলো দামাস্কাস এবং এর আশেপাশের আবাসিক এলাকাসহ বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করে অধিকৃত গোলান মালভূমি হতে বিমান হামলা চালিয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ