28 C
আবহাওয়া
৯:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » গণপরিবহনে অতিরিক্ত ভাড়া নিলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া নিলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া নিলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় করা হলে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বাস ভাড়া নিয়ে নজরদারি চলছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাজধানীর তেজগাঁও মহিলা কলেজে এক অনুষ্ঠান শেষে মন্ত্রী সাংবাদিকদের আরও বলেন,পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে নিয়ে বিআরটিএ বৈঠক করে নতুন বাস ভাড়া নির্ধারণ করেছে। এতে কোনো জটিলতা থাকার কথা নয়।

গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবিকে সড়ক অবরোধ প্রসঙ্গে তিনি বলেন, তেলের মূল্যবৃদ্ধির সঙ্গে হাফ ভাড়ার কোনো সম্পৃক্ততা নেই। তাদের এই দাবি অনেক পুরনো। যা ট্যাস্কফোর্সের মাধ্যমে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

এদিকে, বাড়তি ভাড়া আদায় বন্ধের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া বাস্তবায়নের দাবিতে বৃহস্পতিবার সকালে ঢাকা কলেজের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। প্রায় দেড় ঘণ্টা অবস্থান করে তারা। আগামি শনিবারের মধ্যে দাবি মেনে নেয়া না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

অন্যদিকে, রাজধানীতে কিছু কোম্পানির বাস যাত্রীদের কাছ থেকে এখনও অতিরিক্ত ভাড়া আদায় করছে। অনেক বাসেই সরকার নির্ধারিত নতুন মূল্য তালিকা টাঙ্গানো হয়নি।

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে রাজধানীর ১০টি পয়েন্টে নিয়মিত অভিযান পরিচালনা করছে বিআরটিএ। অতিরিক্ত ভাড়া নেয়ার প্রবণতা অনেকটাই কমে এসেছে বলে দাবি করেছেন সংস্থাটির কর্মকর্তারা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ