30 C
আবহাওয়া
১০:২৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে সাবেক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রামে সাবেক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলা

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে মো. শাহ আলম নামে এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে এক কোটি ৭ লাখ ৪১ হাজার ৭২১ টাকার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

মামলার একমাত্র আসামি শাহ আলম চট্টগ্রাম জেলা পুলিশ সুপার কার্যালয়ের ডিআইও-১ হিসেবে পদায়িত ছিলেন। তিনি বর্তমানে অবসরে রয়েছেন।

শাহ আলম কুমিল্লার মুরাদনগর থানার নহল গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে। তিনি বর্তমানে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ২৬নম্বর রোডের ক্রাউন ভ্যালির বাসিন্দা।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করেন সংস্থাটির সহকারী পরিচালক মো. এমরান হোসেন।

দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১’র উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২২ সালের অবৈধ সম্পদ অর্জনের এক অভিযোগ অনুসন্ধানে পুলিশ পরিদর্শক মো. শাহ আলমের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের সত্যতা পায় দুদক। এর পরিপ্রেক্ষিতে দুদকের পক্ষ থেকে পুলিশ কর্মকর্তা শাহ আলমের বিরুদ্ধে সম্পদ বিবরণীর নোটিশ জারি করা হয়। ২০২২ সালের ২৩ মে দুদকে সম্পদ বিবরণী জমা দেন শাহ আলম। দাখিল করা সম্পদ বিবরণীতে ৭১ লাখ ৫ হাজার ৬৫০ টাকার স্থাবর সম্পদ এবং এক কোটি ২৮ লাখ ৫৭ হাজার ৩৯৪ টাকার অস্থাবর সম্পদসহ ১ কোটি ৯৯ লাখ ৬২ হাজার ৯৫৪ টাকার সম্পদ অর্জনের এবং ১৬ লাখ ৯৭ হাজার টাকা ঋণ থাকার ঘোষণা দেন তিনি।

আরও পড়ুন: কুকুর মেরে বোয়ালখালীতে ইউপি ভবনে চুরি!

পরবর্তীতে সম্পদ বিবরণী যাচাইকালে সবমিলিয়ে তার এক কোটি ৭ লাখ ৪১ হাজার ৭২১ টাকার সম্পদ অর্জনের গ্রহণযোগ্য আয়ের উৎস কম পান দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা। এ নিয়ে পুলিশ কর্মকর্তা শাহ আলমের বিরুদ্ধে মামলার সুপারিশ করেন। পরে দুদক কমিশনের অনুমোদন নিয়ে আজ মামলাটি দায়ের করা হয়েছে বলে জানা যায়।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ